তাইজুলের ভালো লাগায় জয়সূচক চার

আট উইকেট নিয়ে টেস্টের ইনিংসে বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ড গড়ায় খুশি তাইজুল ইসলাম। তবে তার সবচেয়ে ভালো লেগেছে জিম্বাবুয়ের বিপক্ষে জয় এনে দেয়া চার রানের শটটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2014, 01:20 PM
Updated : 27 Oct 2014, 01:20 PM

সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টেস্টে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারায় বাংলাদেশ।

জিম্বাবুয়েকে ১১৪ রানে বেধে রাখায় সবচেয়ে বড় অবদান তাইজুলের। ৩৯ রানে ৮ উইকেট নিয়ে বাংলাদেশের লক্ষ্য ১০১ রানের চেয়ে বড় হতে দেননি তিনি। পরে দলের ভীষণ বিপদের সময় অপরাজিত ১৫ রানের ছোট্ট কিন্তু খুব গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন ম্যাচ সেরা তাইজুল।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তাইজুল বলেন, “জয় এনে দেয়া চার রানটাই বেশি ভালো লেগেছে।” চার উইকেট নেয়া এল্টন চিগুম্বুরার বলে ব্যাকওয়ার্ড স্কয়ারলেগ দিয়ে সীমানার বাইরে বল পাঠিয়ে বাংলাদেশকে স্বস্তির জয় এনে দেন তিনি।

সাকিব আল হাসানের কাছ থেকে বাংলাদেশের সেরা বোলিং রেকর্ড নিজের করে নেয়ার ব্যাপারটা মাঠেই জেনেছিলেন তাইজুল। রেকর্ড গড়ার উচ্ছ্বাসে ভেসে যেতে চান না মাত্র তিন টেস্ট খেলা এই তরুণ।

“খুব ভাল লাগছে। আগের ইনিংসে খুব একটা ভাল করতে পারি নাই। আমি অনেক ভেবেছি, কি করে ভালো করা যায়। এটা অনেক ‘ফাইট’ এর জায়গা।”
খুলনা ও চট্টগ্রামে পরের দুই টেস্টে উইকেট যেমনই হোক নিজের বোলিং করে যেতে চান ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট নেয়া তাইজুল। “উইকেট যেমনই হোক, বল ভালো জায়গায় করতে হবে। পরের দুই টেস্টে আমার সেই চেষ্টাই থাকবে।”
তাইজুলের পারফরম্যান্সে মুগ্ধ বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম। “অভিষেকের পর থেকে তাইজুল অনেক কষ্ট করছে। সফলতার পেছনে ওর ক্ষুধার্ত ভাবটার অবদানই বেশি।”
মুশফিকের প্রশংসা পেয়েছেন অন্য বোলাররাও। “ওকে চমৎকার সহায়তা দিয়েছে সাকিব-জুবায়ের-শাহাদাত। আমার মনে হয় এটা পুরোপুরি দলীয় প্রচেষ্টা।”