‘সম্ভাবনা দুই দলেরই’

প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়ে নিরাপদ জায়গায় পৌঁছে যাওয়ার সুযোগ ছিল বাংলাদেশের। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ১৪ রানের লিড পায় স্বাগতিকরা। তাই মিরপুর টেস্টে দুই দলেরই জয়ের সম্ভাবনা দেখছেন জিম্বাবুয়ের পেসার টিনাশে পানিয়াঙ্গারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2014, 02:34 PM
Updated : 26 Oct 2014, 02:34 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলা শেষে পানিয়াঙ্গারা সাংবাদিকদের বলেন, “প্রথম ইনিংসে ২৪০ রান করে জেতা সহজ নয়। এখন, দুই দলেরই জেতার ভালো সুযোগ আছে। আশা করি, আমরা বাংলাদেশের চেয়ে ভালো করতে পারবো।”

বাংলাদেশকে ২৫৪ রানে বেধে রাখায় সবচেয়ে বড় অবদান পানিয়াঙ্গারার। ৫৯ রানে ৫ উইকেট নেয়া এই পেসার জানান, আরো ভালো বল করার ব্যাপারে আশাবাদী ছিলেন তিনি।

“পাঁচ উইকেট পাওয়া আমার জন্য বাড়তি পাওনা। টেস্টে পাঁচ উইকেট পাওয়া সব সময়ই খুব ভালো একটি ব্যাপার। আকাশ মেঘে ঢাকা থাকায় ভেবেছিলাম বাড়তি সুবিধা পাবো, কিন্তু পাইনি।”

তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের উইকেট পাওয়াটাকেই সবচেয়ে গুরুত্বপূর্ণ মনে করেন পানিয়াঙ্গারা।

“কয়েক বছর ধরে বড় দলগুলোর সঙ্গে ওরা ভালো করছে। ওরা বাংলাদেশের বড় খেলোয়াড়, তাই তাদের উইকেট অবশ্যই আনন্দের। তারা খুব ভালো খেলোয়াড়, হয়তো একই ভুল আবার করবে না। তাই আমাদের দ্বিতীয় ইনিংসে আরো ভালো কিছু করতে হবে।”

চতুর্থ ইনিংসে বাংলাদেশকে কত রানের লক্ষ্য দিতে চান - এই প্রশ্নের জবাবে শুরুতে যা বললেন তা চমকে উঠার মতো- নয়শ’ রান, এটাই নিরাপদ স্কোর।

পরে অবশ্য ‘সিরিয়াস’ হয়ে বলেন, “আমি ঠিক জানি না, কত রান ভালো স্কোর। হয়তো একশ’ রান করেও জিততে পারি আবার হয়তো চারশ’ রান করেও পারবো না। স্কোর যাই হোক, আমাদের আবারো ওদের ১০ উইকেট নিতে হবে।”