শতক না পাওয়ার হতাশা

অর্ধশতকে পৌঁছেই যেন ছন্দ হারিয়ে ফেলছেন মাহমুদুল্লাহ রিয়াদ ও মুমিনুল হক। শেষ তিন টেস্টে দুই জনই তিনটি করে অর্ধশতক পেলেও তার কোনটিকেই বড় করতে পারেননি এই দুই ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2014, 02:15 PM
Updated : 26 Oct 2014, 02:34 PM

মিরপুরে দশম টেস্ট খেলা মুমিনুলের এরই মধ্যে তিনটি শতক রয়েছে। আর রোববার ষষ্ঠ অর্ধশতকে পৌঁছান তিনি।

শেষ পাঁচ ইনিংসে এনিয়ে তিন বার অর্ধশতক পেলেন বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান মুমিনুল। ওয়েস্ট ইন্ডিজে প্রথম টেস্টে ৫১ ও দ্বিতীয় টেস্টে ৫৬ রান করেন। জিম্বাবুয়ের বিপক্ষে রোববার ৫৩ রানের সম্ভাবনাময় ইনিংসটিও শেষ হয় হতাশায়।
একই চিত্র মাহমুদুল্লাহর ব্যাটিংয়েও। শেষ চার ইনিংসের তিনটিতে অর্ধশতক পেলেও একটাকেও শতকে পরিণত করতে পারেননি তিনি। ওয়েস্ট ইন্ডিজে প্রথম টেস্টে ৬৬ ও দ্বিতীয় টেস্টে ৫৩ রান করার পর এবার খেললেন ৬৩ রানের এক ইনিংস।
ওয়েস্ট ইন্ডিজে অর্ধশতককে শতকে পরিণত করলেও এবার ব্যর্থ হয়েছেন মুশফিকুর রহিম। ৬৪ রান করে আউট হন বাংলাদেশের অধিনায়ক।
তিন ব্যাটসম্যান অর্ধশতকে পৌছালেও জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে মাত্র ২৫৪ রানে অলআউট হয় বাংলাদেশ। এর আগে প্রথম ইনিংসে অতিথিরা করে ২৪০ রান।
রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলা শেষে মাহমুদুল্লাহ বলেন, “আমরা যারা অর্ধশতক করে আউট হয়েছি, তাদের শট খেলা ও সিদ্ধান্তে ভুল ছিল। তাই পরবর্তী ইনিংসে আমাদের আরো সতর্ক থাকা উচিত।”
অর্ধশতকে পৌঁছেই দায়িত্ব শেষ হয়ে গেছে, ব্যাটসম্যানরা এমনটা মনে করেন কি না – এমন প্রশ্নের জবাবে মাহমুদুল্লাহ বলেন, “আমার এরকম কিছু মনে হয়নি। তবে আমাদের শট নির্বাচনে আরেকটু সর্তক হতে হবে। রান ৬০/৭০ এ থাকার সময় আরো সতর্ক থাকতে হবে, কারণ এটাই আউট হওয়ার সময়।”