দুবাই টেস্টে এগিয়ে পাকিস্তান

দুবাই টেস্টের তৃতীয় দিনের শুরুটা আর আগের দিনের মতো হলো না অস্ট্রেলিয়ার। ডেভিড ওয়ার্নারের শতকের পরও অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৩০৩ রানেই গুটিয়ে গেছে তাদের ইনিংস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2014, 02:46 PM
Updated : 24 Oct 2014, 02:46 PM

জবাবে শুক্রবার দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও আত্মবিশ্বাসী শুরু করেছে পাকিস্তান। তৃতীয় দিন শেষে কোনো উইকেট না হারিয়ে ৩৮ রান করেছে দক্ষিণ এশিয়ার দলটি। সবমিলিয়ে ১৮৯ রানে এগিয়ে পাকিস্তান, তাদের হাতে আছে ১০ উইকেট।

পাকিস্তানের ৪৫৪ রানের জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে বেশ ভালো অবস্থানে ছিল অস্ট্রেলিয়া। কিন্তু বিপত্তি ঘটে তৃতীয় দিনের শুরুতে। বিনা উইকেটে ১১৩ রান নিয়ে খেলতে নামা দলটি দিনের সপ্তম ওভারে প্রথম উইকেট হারায়। রাহাত আলির বোল্ড হয়ে ফিরে যান ক্রিস রজার্স।

পরে সাত রানের মধ্যে অ্যালেক্স ডুলান ও অধিনায়ক মাইকেল ক্লার্ক দ্রুত বিদায় নিলে বিপদে পড়ে অস্ট্রেলিয়া। ওখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা।

ইয়াসির শাহর বলে বোল্ড হওয়ার আগে ১৩৩ রান করেন ওয়ার্নার। তার ১৭৪ বলের ইনিংসটি ১১টি চার ও ২টি ছক্কায় সাজানো। ওয়ার্নারের এটি নবম টেস্ট শতক।

৬৬ রানে ৩ উইকেট পাকিস্তানের সফলতম বোলার লেগস্পিনার ইয়াসির।

চতুর্থ দিন ব্যাট করতে নামবেন পাকিস্তানের দুই অপরাজিত ব্যাটসম্যান আহমেদ শেহজাদ (২২) ও আজহার আলি।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান প্রথম ইনিংস:
৪৫৪ (ইউনুস ১০৬, সরফরাজ ১০৯; জনসন ৩/৩৯) ও ৩৮/০(শেহজাদ ২২, আজহার ১৬)।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৩০৩ (রজার্স ৩৮, ওয়ার্নার ১৩৩, ডুলান ৫, ক্লার্ক ২, স্মিথ ২২, মার্শ ২৭, হ্যাডিন ২২, জনসন ৩৭, সিডল ০, ও'কেফি ৬, লিয়ন ৪*; ইয়াসির ৩/৬৬, রাহাত ২/৫৫, জুলফিকর ২/৮১, ইমরান ১/৪১, হাফিজ ১/৫৪)।