বাংলাদেশের স্পিনে ভয় টেইলরের

স্পিনারদেরই সবচেয়ে বড় হুমকি মনে করছেন ব্রেন্ডন টেইলর। বাংলাদেশ ঘরের মাঠে খেলবে বলে স্বাগতিকদের ব্যাটসম্যানদের নিয়েও ভাবতে হচ্ছে জিম্বাবুয়ের অধিনায়ককে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2014, 02:23 PM
Updated : 24 Oct 2014, 02:23 PM

শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি। তার আগের দিনের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে টেইলর জানান, বাংলাদেশের তিন বিভাগ নিয়েই ভাবছেন তিনি।

“আমার মনে হয়, স্পিন সব সময়ই আমাদের জন্য সবচেয়ে বড় হুমকি। স্পিনের ওপর মনোযোগ দিয়েই আমরা টেস্ট সিরিজের প্রস্তুতি নিয়ে এসেছি। নিজেদের কন্ডিশনে ব্যাটিংয়ে ওরা ভালো করতে পারে।”

রুবেল হোসেন, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন ও শাহাদাতদের উপস্থিতিতে বাংলাদেশের পেস বোলিং আক্রমণকেও খাটো করে দেখছেন না টেইলর।

জিম্বাবুয়ের বোলিং বিভাগের ওপর পূর্ণ আস্থা রয়েছে অধিনায়কের।

“স্পিন সহায়ক কন্ডিশনে স্পিনারদের ওপর আস্থা রাখতে হয়। দলে কয়েকজন অভিজ্ঞ পেসার রয়েছে, যারা শেষ দিকে বল রিভার্স করতে পারে।”

টেইলরসহ জিম্বাবুয়ের বেশ কয়েকজনের বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে খেলার অভিজ্ঞতা রয়েছে। তিনি আশাবাদী, এখানে খেলার সুবিধা এবারের সফরে কাজে লাগবে।

এক যুগের বেশি সময় পর তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে জিম্বাবুয়ে। খেলোয়াড়রা সবাই ফিট থাকলেও সিরিজ চ্যালেঞ্জিং হবে মনে হচ্ছে তার।

“ফিটনেস নিয়ে ছেলেরা কঠোর পরিশ্রম করেছে। তবে আর্দ্রতার জন্য এই কন্ডিশনে খেলা সব সময়ই চ্যালেঞ্জিং। আর টেস্ট ক্রিকেট কখনোই সহজ নয়। এটা সব সময়ই চ্যালেঞ্জিং।”