অভিষেক হতে পারে জুবায়েরের

মাত্র দুটি প্রথম শ্রেণির ম্যাচ খেলে দলে আসা জুবায়ের হোসেন নিজেকে প্রমাণ করার সুযোগ পেতে পারেন মিরপুরেই। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে অভিষেক হতে পারে এই লেগস্পিনারের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2014, 09:45 AM
Updated : 24 Oct 2014, 09:45 AM

শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। তার আগে দিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অধিনায়ক মুশফিকুর রহিম জানান, স্পিন নির্ভর উইকেটে খেলা হলে প্রথম টেস্টের দলে থাকতে পারেন জুবায়ের।

“উইকেট স্পিন নির্ভর হবে, তাই তার খেলার সুযোগ অনেক বেশি। দলে বিশেষজ্ঞ স্পিনার শুধু জুবায়ের আর তাইজুল (ইসলাম)। সেদিক থেকে ওর খেলার সম্ভাবনা অনেক বেশি। আশা করব, সুযোগ পেলে সে সেরাটা দেবে।”

জিম্বাবুয়ে দলে দুইজন লেগস্পিনার আছেন। যাদের অন্তত একজন খেলতে পারেন মিরপুর টেস্টে। দলে জুবায়ের থাকায় লেগস্পিনের বিপক্ষে অনুশীলনটাও হয়ে গেছে স্বাগতিকদের।

“ঘরোয়া ক্রিকেটে আমরা খুব বেশি লেগস্পিন হয়তো খেলি না। জুবায়ের শেষ তিন-চার মাস খেলেছে। সেদিক থেকে আমাদের প্রস্তুতি ভালোই আছে।”

গত মাসে জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় জুবায়েরের। অতিথিদের বিপক্ষে দুটি ম্যাচ খেলেন তিনি। কক্সবাজারে প্রথম ম্যাচের প্রথম ইনিংসে কোনো উইকেট পাননি তিনি। তবে দ্বিতীয় ইনিংসে মাত্র ১৮ রানে ৪ উইকেট নিয়ে বাংলাদেশ ‘এ’ দলের জয়ে অবদান রাখেন জুবায়ের।

ফতুল্লায় দ্বিতীয় ও শেষ ম্যাচে আরো উজ্জ্বল ছিলেন জুবায়ের। প্রথম ইনিংসে ৪৯ রানে ৪ উইকেট নেয়ার পর দ্বিতীয় ইনিংসে তিন উইকেট নেন ৭১ রানে। দুই ম্যাচে ১৬.৩৬ গড়ে তার উইকেট ১১টি। সেরা ৪/১৮।