‘ফিট’ থাকতে নিউ ইয়র্কে খেলছেন আশরাফুল

নিউ ইয়র্কে ক্লাব ক্রিকেট খেলছেন আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ মোহাম্মদ আশরাফুল। নিষেধাজ্ঞা কাটানোর সময়টায় নিজের ‘ফিটনেস’ ধরে রাখতেই যুক্তরাষ্ট্রে খেলা চালিয়ে যাওয়ার কথা বলেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক।

স্পোর্টস ডেস্ক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2014, 09:26 AM
Updated : 24 Oct 2014, 09:26 AM

ইএসপিএনক্রিকইনফো জানায়, মে মাসে লস অ্যাঞ্জেলসে পেগাসাস সিসির হয়ে খেলেন আশরাফুল। সেই সময় ২০১৩ সালের বিপিএলের ফিক্সিংয়ের বিচার কাজ চলছিল।

এরপর অগাস্টের গোড়ার দিকে আশরাফুল আবার নিউ ইয়র্কে যান কুইন্সে বাংলাদেশ ক্রিকেট লিগে বেঙ্গলসের হয়ে খেলার জন্য।

ইএসপিএনক্রিকইনফোকে আশরাফুল বলেন, “আমি আমার আইনজীবী ইয়াসিন প্যাটেলকে জিজ্ঞেস করেছি এবং তিনি আমাকে বলেছেন, আপনি কোনো ক্রিকেট বোর্ডের অধীনে খেলতে পারবেন না। এ কারণেই আমি যুক্তরাষ্ট্রে খেলছি।”

নিউ ইয়র্কে বসবাসরত বাংলাদেশের সাবেক দুই ক্রিকেটার আতিয়ার রহমান ও সাজিদ হাসানের মাধ্যমে আশরাফুল সেখানে খেলার ব্যবস্থা করেন বলে জানান।

নিউ ইয়র্কে খেলার উদ্দেশ্য সম্পর্কেও কথা বলেন নিউ ইয়র্কে অনুশীলনে ১০ কেজি ওজন কমানো আশরাফুল।

“আমার ব্যস্ত আর ফিট থাকা প্রয়োজন।”

বিপিএলে ফিক্সিংয়ের দায়ে আশরাফুলকে দুর্নীতি বিরোধী ট্রাইব্যুনালের দেয়া আট বছরের নিষেধাজ্ঞা কমিয়ে গত ২৯ সেপ্টেম্বর পাঁচ বছর করে বিসিবির ডিসিপ্লিনারি প্যানেল। যার মধ্যে দুই বছর আবার ক্ষমাযোগ্য।

সম্প্রতি আবার তার শাস্তি কমানোর সিদ্ধান্তের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আপিল করে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড।