বাংলাদেশকে মোকাবেলায় প্রস্তুত জিম্বাবুয়ে

বাংলাদেশের সামর্থ্যের প্রতি পূর্ণ শ্রদ্ধা থাকলেও নিজেদের পিছিয়ে রাখছেন না ব্রেন্ডন টেইলর। জিম্বাবুয়ের টেস্ট অধিনায়ক জানিয়েছেন, বাংলাদেশের চ্যালেঞ্জ মোকাবেলায় সম্পূর্ণ প্রস্তুত তার দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2014, 03:56 PM
Updated : 23 Oct 2014, 03:56 PM

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে টেইলর বলেন, “বাংলাদেশ নিজেদের কন্ডিশনে খুব ভালো খেলে। ওদের বিশ্বমানের বাঁহাতি স্পিনার রয়েছে। শেষ কয়েক দিন আমরা কঠোর পরিশ্রম করেছি। আমরা সম্পূর্ণ প্রস্তুত আর ভালো করার ব্যাপারে আত্মবিশ্বাসী।”

দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলে বাংলাদেশে এসেছে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের অধিনায়ক জানান, দল অনেক উন্নতি করেছে। বাংলাদেশের বিপক্ষে খেলা সবসময়ই রোমাঞ্চকর। সফরের তিনটি টেস্ট ও পাঁচটি ওয়ানডের জন্য তারা সাগ্রহে অপেক্ষা করছেন।

“প্রতিটি সিরিজ খুব গুরুত্বপূর্ণ। গত ১৮ মাসে দেশের বাইরে আমরা কোনো টেস্ট খেলিনি। তাই নতুন সিরিজটি আমাদের জন্য একটি চ্যালেঞ্জ হবে।”
শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। টেইলরের বিশ্বাস, টেস্ট সিরিজে দারুণ চ্যালেঞ্জ ও রোমাঞ্চ অপেক্ষা করছে।
“আমরা কঠোর পরিশ্রম করছি। বাংলাদেশের বিপক্ষে আমাদের অনেক সাফল্য রয়েছে। আবার দেশের মাটিতে বাংলাদেশেও বেশ সফল। আমরা চ্যালেঞ্জটা বুঝতে পারছি।”
বাংলাদেশে স্বাগতিকদের বিপক্ষে ভালো করা কতটা কঠিন জানা আছে কোচ স্টিভেন ম্যানগনগোর।
“বাংলাদেশে খেলা সত্যিই খুব রোমাঞ্চকর একটি ব্যাপার। নিজেদের কন্ডিশনে ওরা আরো বেশি শক্তিশালী। তাই আমাদের আরো ইতিবাচক থাকতে হবে এবং নিজেদের সেরা ক্রিকেট খেলতে হবে।”