ব্যাটিং-বোলিংয়ে বাংলাদেশকে এগিয়ে রাখছেন সাকিব

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ তিন টেস্টের দুটিতেই হারলেও দেশের মাটিতে বাংলাদেশকেই এগিয়ে রাখছেন সাকিব আল হাসান। সাম্প্রতিক সময়ের বাজে অবস্থা পেছনে ফেলে নতুন শুরুর প্রত্যাশা করছেন এই অলরাউন্ডারের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2014, 01:22 PM
Updated : 23 Oct 2014, 01:22 PM

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শেষে সাকিব বলেন, “অবশ্যই আমরা এগিয়ে। আমাদের ব্যাটিং, বোলিং ওদের চেয়ে শক্তিশালী। আর ফিল্ডিং হয়তো সমান সমান হতে পারে।”

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ দুটি সিরিজ তাদের মাটিতেই খেলে বাংলাদেশ। কন্ডিশনের কারণে সেখানে ভালো করতে না পারলেও সাকিবের দৃঢ় বিশ্বাস, দেশের মাটিতে এমন কোনো সমস্যা হবে না।

চলতি বছরে ওয়ানডে বা টেস্টে কোনো জয় নেই বাংলাদেশের। অফগানিস্তান ও নেপালের বিপক্ষে টি-টোয়েন্টিতে দুটি জয় ছাড়া আর কোনো ম্যাচে জয় পায়নি তারা।

“ভালো করার ইচ্ছা সবার ভেতরই রয়েছে। আর ভাল খেলাটা জরুরি; এটা দলের জন্য। জেতার জন্যই সবাই খেলতে নামবে। জিততে পারলে তো অবশ্যই ভাল। জেতার জন্য যা যা করার সবাই সেটাই চেষ্টা করবে।”

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক হিথ স্ট্রিক এখন বাংলাদেশ পেস বোলিং কোচ। তার উপস্থিতিতে এই সিরিজে বাংলাদেশ বাড়তি সুবিধা পাবে বলে মনে করেন সাকিব।

“যদি ও সবকিছু শেয়ার করে তাহলে খুবই ইতিবাচক হবে। আশা করি, সে সবকিছু শেয়ার করবে। তাহলে আমাদের জন্য ভাল হবে।”

বিসিবির নিষেধাজ্ঞার কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ সিরিজে খেলতে পারেননি সাকিব। এক সিরিজ পর খেলায় কোনো রকম চ্যালেঞ্জ দেখছেন না এই অলরাউন্ডার। নিজের সেরাটাই দেয়ার প্রত্যায় জানান তিনি।

“নতুন করে শুরু করছে সবাই। আমার মনে হয়, সবাই নতুন ভাবেই চিন্তা করবে। আত্মবিশ্বাসটা থাকা জরুরি। যতটুকু থাকা ভাল আমার মনে হয় ততটুকু (আত্মবিশ্বাস) নিয়েই খেলা উচিত।”

শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে।