ভালো খেলতে মরিয়া মুমিনুল

জিম্বাবুয়ের বিপক্ষে নেতিবাচক চিন্তার কোনো সুযোগ নেই বলে মনে করেন মুমিনুল হক। মিডলঅর্ডার এই ব্যাটসম্যান জানান, দলের যে অবস্থা তাতে তাদের ভালো না করে উপায় নেই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2014, 11:37 AM
Updated : 21 Oct 2014, 12:32 PM
মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের মুমিনুল জানান, সিরিজ জয়ের লক্ষ্য নিয়েই তারা মাঠে নামবেন।

“সবাই জানে, এই সিরিজ আমাদের জন্যে কতটা গুরুত্বপূর্ণ। চেষ্টা করছি ভালো করার। ইতিবাচক ফল আশা করছি। তবে, আমাদের দলের যে অবস্থা তাতে আমাদের ভালো খেলতেই হবে।”

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ তিন টেস্টের দুটিতেই হারে বাংলাদেশ। তিনটি ম্যাচই হয়েছিল জিম্বাবুয়েতে। প্রায় ১০ বছর পর দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে খেললেও প্রতিশোধের ভাবনা নেই স্বাগতিকদের।

“প্রতিশোধ নেওয়ার কিছু নেই। আগে কি হয়েছে তা ভুলে যাওয়াই ভালো। প্রতিটি টেস্টে ভালো করার এবং প্রতিটি ম্যাচে জেতার চেষ্টা করবো।”

চলতি বছরটা মোটেও ভালো কাটছে না বাংলাদেশের। নেপাল ও আফগানিস্তান ছাড়া এ বছর আর কাউকে হারাতে পারেনি তারা। তবে এসব মাথা থেকে ছেড়ে ফেলার পরামর্শ মুমিনুলের।

“অতীত নিয়ে না ভেবে নিজেদের খেলায় মনোযোগ দিলেই আমরা ভালো করতে পারবো। তিনটা টেস্ট ও পাঁচটা ওয়ানডেতে ভালো করতে পারলে অবশ্যই আমরা ঘুরে দাঁড়াতে পারবো।”

অভিষেকের পর থেকে টেস্টে নিয়মিতই রান করছেন মুমিনুল। এটাকে বাড়তি দায়িত্ব বা চাপ হিসেবে দেখছেন না এই বাঁহাতি ব্যাটসম্যান।

“আপনি ভালো করলে আপনার কাছে মানুষের প্রত্যাশা বাড়বেই। ভালো করা আমার দায়িত্ব। এটা আমার জন্যে চ্যালেঞ্জ কিংবা বাড়তি কোনো চাপ না।”

ওয়েস্ট ইন্ডিজের নিজের প্রত্যাশা মতো খেলতে পারেননি মুমিনুল। দেশের মাটিতে নিজের সেরাটা দিতে চান তিনি।

“আমার কোনো লক্ষ্য নেই। প্রতি ম্যাচে আগের চেয়ে বেশি দিতে চাই। আর দলের সবাই এই সিরিজটার দিকে অনেক বেশি মনোযোগী। এই সিরিজে সবাই ভালো কিছু করতে চায়।”