সুযোগ কাজে লাগাতে চান জুবায়ের

বয়স ভিত্তিক দলে খেলার সময়ই স্বপ্ন দেখতেন, একদিন জাতীয় দলে খেলবেন। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের দলে এসে প্রথম লক্ষ্য পূরণ হতে চলেছে জুবায়ের হোসেনের। এবার ভালো খেলে জায়গা পাকা করতে চান এই লেগস্পিনার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2014, 11:06 AM
Updated : 20 Oct 2014, 02:33 PM

শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি। সোমবার থেকে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। প্রথম দিনের অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন জুবায়ের।

“অনূর্ধ্ব-১৪, অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯ দলে খেলেছি। বয়সভিত্তিক প্রতিটি দলেই ভালো করেছি। আমার লক্ষ্য ছিল জাতীয় দলে খেলার। আত্মবিশ্বাসীও ছিলাম, আমি পারব। সুযোগ পেয়েছি, কাজে লাগিয়ে নিয়মিত খেলতে চাই।”

অনূর্ধ্ব-১৩ দলে খেলার সময় উদ্বোধনী ব্যাটসম্যান ছিলেন জুবায়ের। বড় ভাই শ্যামলের পরামর্শে লেগস্পিন শুরু করেন প্রথমবারের মতো দলে আসা এই ক্রিকেটার। “লেগস্পিনার হতে হলে ‘গড গিফটেড’ কিছু লাগে। যেমন, কাঁধে একটু জোর লাগে। আমার এগুলো ছিল। এভাবেই লেগস্পিনার হয়ে গেলাম।”
বলে নিয়ন্ত্রণ ভালো, বৈচিত্র্যও আছে; তাই আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুত মানিয়ে নেয়ার ব্যাপারে আশাবাদী জুবায়ের।
“বাংলাদেশ দলে কোনো লেগস্পিনার নেই। অফস্পিনার সোহাগ গাজী দলে নেই। তাই আমার চেষ্টা থাকবে এই জায়গা পূরণ করে ভালো খেলে যাওয়া।”
১৯ বছর বয়সী জুবায়ের জানান টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম, উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল, অলরাউন্ডার সাকিব আল হাসানসহ দলের সবাই তাকে উৎসাহ দিয়েছেন।
“কোচ, নির্বাচকরাও আমাকে উৎসাহিত করেছে। কোচ বলেছেন বল ভালো হচ্ছে, এটা নিয়মিত করে যেতে। ফিল্ডিং সাজানো নিয়েও কোচের সঙ্গে কথা হয়েছে।”