কলকাতায় যাচ্ছে শক্তিশালী বাংলাদেশ দল

কলকাতার ইডেন গার্ডেনসের ১৫০ বছর পূর্তিতে আয়োজিত টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2014, 03:05 PM
Updated : 18 Oct 2014, 03:05 PM

প্রধান নির্বাচক ফারুক আহমেদ বলেছিলেন, জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের সম্ভাব্য খেলোয়াড়দের ইডেনে আচার্য্য মেমোরিয়াল ট্রফিতে পরীক্ষা করে নিতে চান তিনি।

শনিবার ঘোষিত বিসিবি একাদশে সেই পরিকল্পনার ছাপ স্পষ্ট। এনামুল হকের নেতৃত্বাধীন দলটিতে নাসির হোসেন, নাঈম ইসলাম, মোহাম্মদ মিঠুনের মতো ক্রিকেটাররা রয়েছেন।

দুই পেসার আবুল হাসান ও তাসকিন আহমেদ এবং দুই বাঁহাতি স্পিনার আরাফাত সানি ও ইলিয়াস সানি জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য নিজেদের প্রমাণ করার সুযোগ পাচ্ছেন।

কলকাতায় হবে আচার্য্য মেমোরিয়াল ট্রফির ম্যাচগুলো ২৫ অক্টোবর থেকে ১ নভেম্বর।

জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রামে ২১ ও ২৩ নভেম্বর প্রথম দুটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। ২৬ ও ২৮ নভেম্বর এবং ১ ডিসেম্বর ঢাকায় হবে শেষ তিনটি ওয়ানডে।

ইডেনের সার্ধশত পূর্তি উপলক্ষে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) আয়োজিত আচার্য্য মেমোরিয়াল ট্রফিতে একটি দল পাঠাতে বিসিবিকে চিঠি পাঠান ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। তখন শক্তিশালী একটি দল পাঠানোর কথা বলেছিলেন বিসিবি কর্মকর্তারা।

বিসিবি একাদশ: এনামুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, সৌম্য সরকার, নাসির হোসেন, নাঈম ইসলাম (সহ-অধিনায়ক), নুরুল হাসান, আরাফাত সানি, ইলিয়াস সানি, মোহাম্মদ শহীদ, আবুল হাসান, কামরুল ইসলাম রাব্বি, তাসকিন আহমেদ, মুক্তার আলী।