ফিল্ডিং উপভোগের মন্ত্র হ্যালসলের

বাংলাদেশের ফিল্ডিংকে নতুন উচ্চতায় পৌঁছে দিতে আঁটঘাট বেধে নেমেছেন ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল। ফিল্ডিং উপভোগ কর আর অন্যজনকে সহায়তা কর, ক্রিকেটারদের জন্য এটাই তার মন্ত্র।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2014, 06:21 PM
Updated : 14 Oct 2014, 06:21 PM

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শেষে অলরাউন্ডার সাব্বির রহমান জানান, ডাইভিং ও স্লাইডিংয়ে উন্নতির জন্য তাদের সঙ্গে কাজ শুরু করেছেন হ্যালসল।

সাব্বির বলেন, “তিনি (হ্যালসল) আমাদের বলেছেন, ফিল্ডিং হচ্ছে সমন্বয়ের ব্যাপার। একজন আরেকজনকে সাহায্য না করলে কোনোভাবেই ফিল্ডিংয়ে ভালো করা যাবে না। তাছাড়া, ফিল্ডিংটা নিজে থেকে উপভোগ করতে হবে। উপভোগ করলে আর অন্যজনকে সাহায্য করলে ফিল্ডিংয়ে উন্নতি হবেই।”

নতুন ফিল্ডিং কোচের অধীনে অনুশীলন ক্রিকেটাররা খুব উপভোগ করছেন বলে জানান সাব্বির। আর ফিল্ডিংয়ে উন্নতি করতে কঠোর পরিশ্রম করতে তারা প্রস্তুত বলে জানান তিনি।

“নিজের তাড়না না থাকলে ভালো ফিল্ডার হওয়া যায় না। ভালো ফিল্ডার হতে হলে অনুশীলন ও ফিটনেসের ওপর অবশ্যই বাড়তি গুরুত্ব দিতে হবে।”

ক্রিকেটারদের ডাইভিং ও স্লাইডিংয়ের কৌশল শেখাচ্ছেন হ্যালসল। সাব্বির মনে করেন, ডাইভিং বেশ সহজ। তবে অনেকে চোটের ভয়ে ডাইভ দেয় না।

“কেউ যদি ডাইভ দিতে না চায় তাহলে আপনি তাকে ডাইভ দেয়াতে পারবেন না। আর স্লাইডিং করে এক থেকে দুই রান আটকে দেযা যায়। অনেক সময় বলে, ব্যাটে ভালো না করলেও ভালো ফিল্ডিং করেও দলের জয়ে অবদান রাখা যায়।”