ওয়েস্ট ইন্ডিজে বিধ্বস্ত ভারত

মারলন স্যামুয়েলসের দারুণ শতকে ভারতের বিপক্ষে বড় জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ওয়ানডেতে ১২৪ রানের জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে অতিথিরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2014, 05:11 PM
Updated : 9 Oct 2014, 09:39 AM

বুধবার কোচির নেহেরু স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩২১ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

ডোয়াইন স্মিথ এবং দুই ভাই ড্যারেন ও ডোয়াইন ব্র্যাভো ৩ উইকেটে ১২০ রানে পৌঁছে দেন ওয়েস্ট ইন্ডিজকে। তবে অতিথিদের বড় সংগ্রহ এনে দেয়ার কৃতিত্ব স্যামুয়েলস ও দিনেশ রামদিনের।

চতুর্থ উইকেটে ২৩.১ ওভারে ১৬৫ রানের জুটি গড়েন স্যামুয়েলস-রামদিন। অর্ধশতকে পৌঁছানোর পর রামদিনের (৬১) বিদায়ে ভাঙে চমৎকার এই জুটি।

শেষ পর্যন্ত ১২৬ রানে অপরাজিত থাকেন স্যামুয়েলস। তার ১১৬ বলের ইনিংসটি সাজানো ১১টি চার ও ৪টি ছক্কায়। এটি তার ষষ্ঠ শতক।

ভারতের মোহাম্মদ সামি ৪ উইকেট নেন ৬৬ রানে।

জবাবে ৪১ ওভারে ১৯৭ রানে অলআউট হয়ে যায় বিশ্বচ্যাম্পিয়ন ভারত।

অজিঙ্কা রাহানের সঙ্গে ৪৯ রানের জুটি গড়ে দলকে ভালো সূচনা এনে দেন শিখর ধাওয়ান। তবে এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় লক্ষ্যের ধারে কাছে যেতে পারেনি ভারত।

সর্বোচ্চ ৬৮ রান করেন ধাওয়ান। তার ৯২ বলের ইনিংসটি ৯টি চারে গড়া। তিনি ছাড়া বিশের বেশি রান করেন কেবল রবিন্দ্র জাদেজা (অপরাজিত ৩৩) ও রাহানে (২৪)।

ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েলস, অধিনায়ক ডোয়াইন ব্র্যাভো ও রবি রামপল দুটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ: ৫০ ওভারে ৩২১/৬ (স্মিথ ৪৬, ডোয়াইন ব্র্যাভো ১৭, ড্যারেন ব্র্যাভো ২৮, স্যামুয়েলস ১২৬*, রামদিন ৬১, পোলার্ড ২, রাসেল ১, স্যামি ১০*; সামি ৪/৬৬, জাদেজ ১/৫৮, মিশ্র ১/৭২)

ভারত: ৪১ ওভারে ১৯৭ (রাহানে ২৪, ধাওয়ান ৬৮, কোহলি ২, রাইডু ১৩, রায়না ০, ধোনি ৮, জাদেজা ৩৩*, ভুবনেশ্বর ২, মিশ্র ৫, মোহিত ৮, সামি ১৯; স্যামুয়েলস ২/১০, ডোয়াইন ২/২৮, রামপল ২/৪৮, রাসেল ১/২১, স্যামি ১/২৩, টেইলর ১/৫০)