পাকিস্তানের ‘হোম ভেন্যু’ হওয়ার প্রস্তাব বিসিবির

নিরাপত্তা পরিস্থিতির কারণে পাঁচ বছরের বেশি সময় ধরে নিজ দেশে কোনো আন্তর্জাতিক সিরিজ খেলতে পারছে না পাকিস্তান। নিরপেক্ষ ভেন্যুতে ঘরের মাঠের সিরিজ খেলতে হচ্ছে তাদের। সেই সিরিজগুলো বাংলাদেশে খেলার প্রস্তাব দিয়েছে বিসিবি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2014, 11:25 AM
Updated : 7 Oct 2014, 11:25 AM

মঙ্গলবার দুপুরে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান জানান, পাকিস্তানের ঘরের মাঠের সিরিজগুলো বাংলাদেশে খেলার প্রস্তাব দিয়েছে বিসিবি।

বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে ঘরের মাঠের সিরিজগুলো খেলছে পাকিস্তান।

২০০৯ সালের মার্চে সফররত শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে টেস্ট খেলুড়ে দেশগুলোর সফর বন্ধ রয়েছে। দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাতে আবারো বাংলাদেশের সহায়তা চেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ঢাকা সফরে আসা পিসিবি প্রধান শাহরিয়ার খান বাংলাদেশের যেকোনো দলকে পাকিস্তান সফরে পাঠানোর অনুরোধ জানান। তবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ম্যাচ অফিসিয়াল না পাঠালে বাংলাদেশের দল পাঠানো সম্ভব নয় বলে জানান বিসিবি প্রধান নাজমুল হাসান।

২০১২ সালে আ হ ম মুস্তফা কামালের স্থলাভিষিক্ত হওয়ার পরপরই পাকিস্তান সফরে দল পাঠানো নিয়ে সিদ্ধান্ত নিতে হয়েছিল নাজমুল হাসানকে। নিরাপত্তা পরিস্থিতি বিবেচনা করে সেবার সফর প্রত্যাহার করে বিসিবি।