টসে স্বপ্নভঙ্গের হতাশা বাংলাদেশ শিবিরে

টস হেরে ফাইনালে উঠতে না পারায় ভীষণ হতাশ বাংলাদেশের ক্রিকেটার ও কর্মকর্তারা। বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর অন্তত সেমি-ফাইনাল থেকে এশিয়ান গেমস ক্রিকেটে রিজার্ভ ডে চাইলেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2014, 03:30 PM
Updated : 2 Oct 2014, 03:30 PM

টসে শিরোপা স্বপ্ন ভাঙায় দলের সবাই ভীষন হতাশ জানিয়ে ম্যাচ শেষে মাশরাফি বলেন, “ভাগ্য সহায় হয়নি। তাছাড়া টসের উপর তো কারো হাত নেই। এই ম্যাচ জিতে ফাইনাল খেলতে চেয়েছিলাম, এখন ব্রোঞ্জের জন্য খেলতে হবে।”

বাংলাদেশ ইনিংসের ১১তম ওভারে বৃষ্টি নামলে ম্যাচ পরিত্যক্ত হয়। শেষে টসের আশ্রয় নিতে হয় ম্যাচ রেফারি ভেঙ্কটপতি রাজুকে। এতে জিতে ফাইনালে পৌঁছায় শ্রীলঙ্কা।

মাশরাফি বলেন, “অন্তত সেমি-ফাইনাল থেকে রিজার্ভ ডে রাখা উচিৎ ছিল। কিন্তু তা না রেখে বড় দলগুলোর উপর অবিচার করা হলো।”

মাশরাফি জানান, যে কোনো পুঁজি নিয়ে লড়ার সামর্থ্য বাংলাদেশের বোলারদের রয়েছে। তাই শেষ পর্যন্ত খেলা না হওয়ায় খারাপ লেগেছে তাদের। তবে এখন তার ভাবনা জুড়ে রয়েছে হংকংয়ের বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

“খেলে হারলে কষ্ট পেতাম না। প্রতিপক্ষকে (হংকং) ছোট করে দেখার কোনো কারণ নেই। আমার কাছে এই ম্যাচকে মূল্যহীন মনে হচ্ছে না। ওদের কাছে একবার হেরেছি যখন, তখন সেরাটাই খেলতে চাই।”

দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে হংকংয়ের কাছে হেরেছিল বাংলাদেশ।

ভাগ্য পরীক্ষায় হার মেনে নিতে কষ্ট হচ্ছে কোচ চন্দিকা হাথুরুসিংহেরও। “খেলা শেষ করতে পারলে খারাপ লাগতো না। কিন্তু সেটাই তো পারলাম না। এটি আমাদের দুর্ভাগ্য।”