প্রতিপক্ষ কুয়েত, ভাবনায় শ্রীলঙ্কা

কোয়ার্টার-ফাইনালের প্রতিপক্ষ কুয়েত নয় বাংলাদেশের কোচ-খেলোয়াড়দের ভাবনা জুড়ে কেবল শ্রীলঙ্কা। এশিয়ান গেমস ক্রিকেটের সোনা ধরে রাখার পথে টেস্ট খেলুড়ে দেশটিকেই সবচেয়ে বড় বাধা মানছেন মাশরাফি বিন মুর্তজারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2014, 05:07 PM
Updated : 30 Sept 2014, 05:07 PM

বুধবার ইনচনের ইয়োনহুই ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় সকাল ১১টায় কুয়েতের মুখোমুখি হবে মাশরাফি বাহিনী। জয়ী দল সেমি-ফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হবে।

গ্রুপ পর্বে নেপালের বিপক্ষে মাত্র ২০ রানে অলআউট হয় কুয়েত। আর মালদ্বীপের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর টসে জিতে কোয়ার্টার-ফাইনালে পৌঁছায় দলটি।

সোমবার স্বাগতিক দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয় শ্রীলঙ্কা। নিজেদের অনুশীলন শেষে এই ম্যাচটি গভীর মনোযোগের সঙ্গে দেখেছেন বাংলাদেশের কোচ চন্দিকা হাথুরুসিংহে, অধিনায়ক মাশরাফি।

ক্রিকেটে চলতি বছরটা বাংলাদেশের মোটেও ভালো কাটছে না। তবে শিরোপা ধরে রাখার ব্যাপারে আত্মবিশ্বাসের কমতি নেই মাশরাফির।

“আমরা বাংলাদেশের সব খেলার প্রতিনিধিত্ব করতে এসেছি। আমরা অন্য কোনো ইভেন্টে সোনা পাইনি। তাই এখানে স্বর্ণপদক জিতলে তা শুধু ক্রিকেটেরই হবে না, বাংলাদেশের জন্যও দারুণ অর্জন হবে।”

শিরোপা ধরে রাখার পথে প্রথম প্রতিপক্ষ কুয়েতের বিপক্ষে ইতিবাচক শুরু চান মাশরাফি।

“কুয়েতের জন্য এটা ভাল একটা সুযোগ। আর প্রতিটি খেলাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। তাই ইতিবাচক খেলে জিততে চাই, তাহলে শ্রীলংকার বিপক্ষে ইতিবাচক খেলতে সহায়ক হবে।”

মঙ্গলবারই মাশরাফিকে বাংলাদেশের নতুন ওয়ানডে অধিনায়ক ঘোষণা করেছে বিসিবি। তবে আপাতত তার ভাবনা জুড়ে শুধুই এশিয়ান গেমস।

“মাত্র ছয় সাত দিনে এমন একটি টুর্নামেন্ট, অথচ কি চমৎকার আয়োজন, ব্যবস্থাপনা। দেখলে বিস্মিত হতে হয়। হাজার হাজার এ্যাথলিট এক সাথে থাকছি। দারুণ এক অভিজ্ঞতা।”