এবারো শিরোপার লক্ষ্য মাশরাফির

ক্রিকেটে চলতি বছরটা ভালো না কাটলেও এশিয়ান গেমসে শিরোপা ধরে রাখার ব্যাপারে আশাবাদী বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2014, 12:30 PM
Updated : 25 Sept 2014, 12:30 PM

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, “আগেরবার আমরা স্বর্ণ জিতেছি তাই এবারও আমাদের লক্ষ্য অবশ্যই সেটা।এখানে আমরা চ্যাম্পিয়ন হলে দেশের জন্য একটা ভালো বিষয় হবে।”

শুধু শিরোপা জেতাই নয় আত্মবিশ্বাস ফেরানোরও একটা চমৎকার সুযোগ বলে মনে করেন মাশরাফি। তার বিশ্বাস, শিরোপা জেতা সম্ভব হলে বাংলাদেশ খারাপ সময় থেকে বের হয়ে আসবে।

দলের বেশির ভাগ সদস্য ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে গত ২০ সেপ্টেম্বর দেশে ফিরেন। এখন সবাইকে নিয়ে এশিয়ান গেমসের ক্রিকেটের শিরোপা ধরে রাখার পরিকল্পনা করতে চান মাশরাফি।

“আমাদের এবার প্রথম ম্যাচ জয়ের পর শ্রীলঙ্কার সঙ্গে খেলতে হবে। তারপরের প্রতিপক্ষ আফগানিস্তান। আমাদের প্রত্যেকটা ম্যাচের জন্য আলাদা পরিকল্পনা তো করতেই হবে।”

সরাসরি কোয়ার্টার-ফাইনালে খেলবে বাংলাদেশ। ‘বি’ গ্রুপের দ্বিতীয় সেরা দলটির বিপক্ষে শেষ আটের ম্যাচে খেলবেন মাশরাফিরা। সেমি-ফাইনালে তাদের সম্ভাব্য প্রতিপক্ষ শ্রীলঙ্কা আর এবারো ফাইনালে প্রতিপক্ষ হতে পারে আফগানিস্তান।

বিয়ের কারণে এশিয়ান গেমসের দলে নেয়া হয়নি নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহিমকে। তার জায়গায় দলকে নেতৃত্ব দেবেন মাশরাফি।

মুশফিক না থাকলেও মাশরাফি দলে পাচ্ছেন সাকিব আল হাসানকে। টি-টোয়েন্টির এই প্রতিযোগিতা দিয়েই নিষেধাজ্ঞা শেষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন তিনি।
“অবশ্যই মুশফিককে অনেক ‘মিস’করবো। আর সাকিব ফিরে আসায় অবশ্যই খুব ভালো হয়েছে। তার মত খেলোয়াড় দলের শক্তি বাড়িয়ে দেয়। আশা করবো, ও যে ছন্দে ছিল সেখান থেকেই শুরু করবে।”
দেশসেরা পেসার মাশরাফি জানান, প্রতিযোগিতায় প্রত্যেক ম্যাচেই খেলবেন সাকিব।
মুশফিকের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিতে হলেও অধিনায়কত্ব নিয়ে ভাবছেন না মাশরাফি।
“আমার উপর যে দায়িত্ব দেয়া হয়েছে তা পালন করার চেষ্টা করব, পুরো দল যেন পারফর্ম করে সেটাও নিশ্চিত করার চেষ্টা করব।”