হারিকেন থামল ম্যাক্সওয়েল ‘ঝড়ে’

গ্লেন ম্যাক্সওয়েলের ঝড়ো ব্যাটিং আর থিসারা পেরেরার অলরাউন্ড নৈপুণ্যে চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টিতে শুভ সূচনা করেছে কিংস ইলেভেন পাঞ্জাব। অস্ট্রেলিয়ার দল হোবার্ট হারিকেন্সকে সহজেই ৫ উইকেটে হারিয়েছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2014, 05:50 PM
Updated : 18 Sept 2014, 05:52 PM

চলতি বছর আইপিএলে রীতিমত ঝড় তুলেছিলেন ম্যাক্সওয়েল। পাঞ্জাবের সমীহ জাগানিয়া দলে পরিণত হওয়ায় অনেক অবদান অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যানের। সেই আসরে ১৬ ম্যাচে ৩৪.৫০ গড়ে ৫৫২ রান করেন তিনি। চারটি অর্ধশতক পাওয়া ম্যাক্সওয়েলের স্ট্রাইক রেট ছিল ঈর্ষা করার মতো ১৮৭.৭৫।

দলের বিপদের সময় এবারো পুরনো রূপেই দেখা গেল ম্যাক্সওয়েলকে। মাত্র ২৫ বলে চারটি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৩ রানের আক্রমণাত্মক ইনিংস খেলে পাঞ্জাবকে জয়ের পথে ফেরানোর কৃতিত্বটা তারই।

বৃহস্পতিবার মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের খেলায় টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৪৪ রান করে হারিকেন্স।
সর্বোচ্চ ২৮ রান করে আসে জোনাথন ওয়েলস আর ট্র্যাভিস বার্টের ব্যাট থেকে। এছাড়া আইডেন ব্লিজার্ড ২৭ ও বেন ডাঙ্ক ২৬ রান করেন।
১৭ রানে ২ উইকেট নিয়ে পাঞ্জাবের সেরা বোলার থিসারা।
জবাবে ১৭ ওভার ৪ বলে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাঞ্জাব।
মাত্র ২৩ রানে তিন উইকেট হারিয়ে শুরুটা মোটেও ভালো হয়নি পাঞ্জাবের। তবে ম্যাক্সওয়েলের ঝড়ে ম্যাচে ফিরতে বেশি সময় লাগেনি স্বাগতিকদের।
দলীয় ৭৭ রানে ম্যাক্সওয়েলের বিদায়ের পর থিসারাকে সঙ্গে নিয়ে বাকি কাজটুকু সহজেই সারেন জর্জ বেইলি। অধিনায়ক বেইলি ৩৪ রানে অপরাজিত থাকেন।
ম্যাক্সওয়েল যেখানে শেষ করেছিলেন সেখান থেকে শুরু করা থিসারা অপরাজিত থাকেন ৩৫ রানে। তার ২০ বলের ইনিংসটি ৪টি চার ও ১টি ছক্কা সমৃদ্ধ।