‘এ’ দলের মন্থর ব্যাটিং

চার দিনের প্রথম ম্যাচে দেখেশুনে খেলছেন বাংলাদেশ ‘এ’ দলের ব্যাটসম্যানরা। দ্বিতীয় দিন স্বাগতিকদের মাত্র তিনটি উইকেট নিতে পেরেছেন জিম্বাবুয়ে ‘এ’ দলের বোলাররা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2014, 12:19 PM
Updated : 15 Sept 2014, 12:19 PM

দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৬২ রান। রকিবুল হাসান ১৬ ও অধিনায়ক নাঈম ইসলাম ১৭ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে ৩৭ রানের জুটি গড়তে ১৭৯ বল খেলেছেন এই দুজন।

৭ উইকেট হাতে থাকা বাংলাদেশ এখনো ৪৪ রানে পিছিয়ে। প্রথম ইনিংসে সাকলাইন সজীবের (৯/৮২) মারাত্মক বোলিংয়ে ২০৬ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে।

সোমবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম বিনা উইকেটে ৩০ রান নিয়ে খেলা শুরু করে বাংলাদেশ। বৃষ্টির কারণে ৭৯ ওভারের বেশি খেলা সম্ভব হয়নি। এতে ১৩২ রান যোগ করে স্বাগতিকরা।

অর্ধশতকে পৌঁছনোর পর লিটন দাসের (৫৪) বিদায়ে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। আগের দিন ২৩ রান করা লিটনের সোমবার অবদান ৩১ রান। তার ১০৬ বলের ইনিংসটি ৬টি চারে সাজানো।

৭৬ রানের উদ্বোধনী জুটি ভাঙার পর সাদমান ইসলাম ও মার্শাল আইয়ুব দলকে এগিয়ে নিতে থাকেন। সাদমানের (৪০) বিদায়ে ভাঙে দ্বিতীয় উইকেটে তাদের ৪৪ রানের জুটি। ১৭৯ বলে খেলা সাদমানের সতর্ক ইনিংসটিতে চার মাত্র দুটি।

উইকেটে থিতু হলেও সুযোগ কাজে লাগাতে পারেননি মার্শাল। ৮৩ বলে ২০ রান করে ফিরে যান এই ডানহাতি ব্যাটসম্যান।

জিম্বাবুয়ের হয়ে তিনটি উইকেটই নেন স্পিনাররা। লেগ স্পিনার টিনোটেন্ডা মুটোমবডজি নেন দুই উইকেট। আর বাঁহাতি স্পিনার ওয়েলিংটন মাসাকাদজা নেন একটি উইকেট।