সাউদি, বোল্টে বিধ্বস্ত লাহোর লায়ন্স

ড্যানিয়েল ফ্লিন ও বিজে ওয়াটলিংয়ের অর্ধশতকের পর টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের মারাত্মক বোলিংয়ে লাহোর লায়ন্সকে সহজেই ৭২ রানে হারিয়েছে নর্দান ডিস্ট্রিক্টস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2014, 02:14 PM
Updated : 14 Sept 2014, 02:14 PM

দুই ম্যাচে টানা দ্বিতীয় এই জয়ে চূড়ান্ত পর্বে খেলার সম্ভাবনা উজ্জ্বল হল নিউ জিল্যান্ডের দল নর্দান ডিস্ট্রিক্টসের। আগের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারানো পাকিস্তানের দল লাহোরের সম্ভাবনা এখনো বেঁচে আছে।

রোববার রায়পুরের শহীদ বীর নারায়ন সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৭০ রান করে নর্দান ডিস্ট্রিক্টস।

অষ্টম ওভারে ৬০ রানের মধ্যে প্রথম তিন ব্যাটসম্যানকে হারানো নিউ জিল্যান্ডের দলটি লড়াই করার পুঁজি গড়ে অধিনায়ক ফ্লিন ও উইকেটরক্ষক ব্যাটসম্যান ওয়াটলিংয়ের দৃঢ়তায়।

চতুর্থ উইকেটে মাত্র ৫৭ বলে ৯০ রানের জুটি গড়েন ফ্লিন ও ওয়াটলিং। দুই জনের ব্যাট থেকে আসে ৫৩ রান করে। ফ্লিনের ৩০ বলের ইনিংসটি সাজানো ৫টি চার ও ২টি ছক্কায়। আর ওয়াটলিংয়ের ৩৭ বলে গড়া ইনিংসটি ৭টি চার ও ১টি ছক্কা সমৃদ্ধ।

৩৫ রানে ৩ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার আইজাজ চিমা।

জবাবে ১৮ ওভারে ৯৮ রানে অলআউট হয়ে যায় লাহোর।

মাত্র ১৯ রানে প্রথম ৫ ব্যাটসম্যানের বিদায়ে লাহোরের হার নিশ্চিত হয়ে যায়। এরপরও নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় একশ পর্যন্তও যেতে পারেনি দলটি।
সর্বোচ্চ ৫৮ রান করেন সাদ নাসির। তিনি ছাড়া দলের আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কে পৌঁছতে পারেননি।
২২ রানে ৩ উইকেট নিয়ে নর্দান ডিস্ট্রিক্টসের সেরা বোলার সাউদি। এছাড়া বোল্ট ও ইস সোধি দুটি করে উইকেট নেন।