আজমলকে ফেরাতে পিসিবির চেষ্টা

সাইদ আজমলকে ক্রিকেটে ফেরাতে তার নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর দেশটির প্রধান নির্বাচক মইন খান ভাবছেন এই অফ-স্পিনারের বিকল্প নিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2014, 01:52 PM
Updated : 9 Sept 2014, 01:52 PM

অবৈধ বোলিং অ্যাকশনের জন্য পাকিস্তানের স্পিনার সাইদ আজমলকে আন্তর্জাতিক ক্রিকেটে বল করা থেকে নিষিদ্ধ করেছে আইসিসি। মঙ্গলবার এক বিবৃতিতে তারা জানায়, পরীক্ষার পর আজমলের বোলিং অ্যাকশন অবৈধ প্রমাণিত হয়েছে।

আপিল করতে হলে এখন থেকে ১৪ দিনের মধ্যেই করতে হবে। আর পিসিবির আপিল যদি না টেকে তাহলে বেশ কিছু সময়ের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ থাকতে হবে আজমলকে।

এটা জেনেও পিসিবি আপিল করার সিদ্ধান্ত নিচ্ছে। সমস্যাটা কোথায় সেই বিষয়ে পরিষ্কার ধারণা চায় বলেই আপিল করা হচ্ছে বলে জানান পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান।

“আমাদের বিশেষজ্ঞরা ধারণা করেছিল যে, দুসরাটাই হয়তো সন্দেহের মধ্যে পড়েছে। কিন্তু দেখা যাচ্ছে তার সব ধরণের বোলিং অ্যাকশনকেই অবৈধ বলা হচ্ছে। এটাই আমাদের চিন্তার বিষয়। আইসিসি সব দিক থেকে পরীক্ষা করেছে কিনা, সেটা বুঝতে চাইছি আমরা।”

ব্রিসবেনে আজমলে বোলিং অ্যাকশন নিয়ে পরীক্ষার পর দেখা যায় বল ডেলিভারি করার সময় তার কনুই নির্ধারিত ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায়। শুধু দুসরা নয়, সব ধরণের বোলিং করার সময়ই এমনটা হয়।

মইন আপিল নিয়ে না ভেবে আজমলের বিকল্প স্পিনারদের দিকেই খেয়াল দিতে চান।

“বিশ্বকাপের আগে আমাদের সময় আছে। তাই আজমল তার বোলিং অ্যাকশনের সমস্যা সমাধান করতে পারে। কিন্তু আমরা এরই মধ্যে দুই-তিনজন উঠতি স্পিনার জাতীয় ক্রিকেট একাডেমিতে ডেকেছি।”