ড্র ম্যাচে চন্দরপলের সতর্কবার্তা

প্রস্তুতি ম্যাচটি প্রত্যাশিত ড্রই হয়েছে। তবে টেস্ট সিরিজে কি অপেক্ষা করছে বাংলাদেশ দলের জন্য, তার নমুনা দেখিয়েছেন শিবনারায়ন চন্দরপল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2014, 05:16 PM
Updated : 2 Sept 2014, 05:33 AM

বাঁহাতি এই ব্যাটসম্যানের শতকে সেন্ট কিটস ও নেভিস প্রথম ইনিংসে লিড নেয়। পরে ব্যাটিং ‘অনুশীলন’ সেরে নেন বাংলাদেশের ব্যাটসম্যানরাও।

সোমবার সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে ৪ উইকেটে ২৩২ রান নিয়ে খেলা শুরু করে সেন্ট কিটস ও নেভিস। ১২৭ ওভার স্থায়ী হওয়া প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে ৩৯৯ রান করে তারা।

এর আগে বাংলাদেশ ৭ উইকেটে ৩৭৭ রানে প্রথম ইনিংস ঘোষণা করে।

৭০ রান নিয়ে খেলা শুরু করা চন্দরপল প্রথম ঘণ্টার পানি বিরতির পরই শতকে পৌঁছান। তিন অঙ্কে যেতে ২৭৫ বল খেলেন তিনি। এ সময় তার ব্যাট থেকে আসে ১২টি চার।

অন্য প্রান্তে নিয়মিত সঙ্গী বদল হলেও অবিচল ছিলেন চন্দরপল। নবম উইকেটের পতনের সময়ে তার রান ছিল ১৭৫। দলকে লিড এনে দিলেও দ্বিশতকে পৌঁছাতে পারেননি তিনি।

শেষ ব্যাটসম্যান হিসেবে বিদায় নেয়ার আগে চন্দরপলের ব্যাট থেকে আসে ১৮৩ রান।

বাংলাদেশের পক্ষে শুভাগত হোম চৌধুরী (৩/৪৮), রুবেল হোসেনের (৩/৯০) ও তাইজুল ইসলাম (৩/১০৯) তিনটি করে উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে যতটা সম্ভব ব্যাটিং অনুশীলনের চেষ্টা ছিল বাংলাদেশের ব্যাটসম্যানের। দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও শামসুর রহমান অর্ধশতকের কাছাকাছি গিয়ে স্বেচ্ছায় অবসর নেন।

ব্যাটিং লাইন আপে পরিবর্তন এনে মাহমুদুল্লাহ রিয়াদকে খেলানো হয় চার নম্বরে। ২৪ রানে অপরাজিত থাকেন তিনি।

তবে ব্যাটিং অনুশীলনের সুযোগ কাজে লাগাতে পারেননি ইমরুল কায়েস ও প্রথম ইনিংসে ব্যাট না করা এনামুল হক। খেলা শেষ হওয়ার আগে দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট ১৪৮ রান করে বাংলাদেশ।

আগামী শুক্রবার সেন্ট ভিনসেন্টে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে।