বাংলাদেশের বিপক্ষে টেস্ট দলে নেই নারাইন

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ঘোষিত ওয়েস্ট ইন্ডিজের দলে নেই সুনিল নারাইন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে এই অফস্পিনার খেলবেন ভারতে হতে যাওয়া চ্যাম্পিয়ন্স লিগে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2014, 07:17 AM
Updated : 30 August 2014, 11:08 AM

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড শুক্রবার ১৩ সদস্যের এই দল ঘোষণা করে। ৫ সেপ্টেম্বর সেন্ট ভিনসেন্টের জর্জটাউনে শুরু হবে প্রথম টেস্ট।

নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের শেষ টেস্ট সিরিজে খেলা দলের ওপরই আস্থা রেখেছেন ক্লাইভ লয়েডের নেতৃত্বাধীন নির্বাচক দল। ওই দল থেকে কেবল বাদ পড়েছেন কোনো ম্যাচ না খেলা ব্যাটসম্যান লিয়ন জনসন।

আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি ক্রিকেটের বাছাই পর্ব। সে দিনই শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশের দ্বিতীয় টেস্ট।

আইপিএল দলগুলোর হয়ে ওয়েস্ট ইন্ডিজের সাত খেলোয়াড় চ্যাম্পিয়ন্স লিগে খেলবেন। তারা হলেন, নারাইন, ব্র্যাভো, পোলার্ড, লেন্ডল সিমন্স, ডোয়াইন স্মিথ, আন্দ্রে রাসেল ও স্যামুয়েল বদ্রি। এদের কেউই প্রথম টেস্টের দলে নেই।

চ্যাম্পিয়ন্স লিগে সুযোগ পাওয়া ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) চ্যাম্পিয়ন বার্বাডোজ ট্রাইডেন্টসে খেলেন গত জুনে নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্টে অভিষিক্ত জেসন হোল্ডার। তবে এই পেসারকে প্রথম টেস্টের দলে রেখেছেন নির্বাচকরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, টেস্ট দলের জন্য বিবেচনা করা হচ্ছিল এমন দুজন ক্রিকেটার টি-টোয়েন্টির টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স লিগে খেলাটা বেছে নিয়েছেন। অবশ্য এই দুই ক্রিকেটারের নাম প্রকাশ করেনি দেশটির ক্রিকেট বোর্ড।

এর আগেও নিউ জিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে নারাইনকে বিবেচনা করেননি নির্বাচকরা। দলের অনুশীলনে যোগ না দিয়ে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলের ফাইনালে খেলা বেছে নিয়েছিলেন তিনি। তার অনুপস্থিতিতে তখন টেস্ট ক্রিকেটে ফেরা শেন শিলিংফোর্ড ও সুলিমান বেন বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের দলেও আছেন

প্রথম টেস্টের ওয়েস্ট ইন্ডিজ দল: দিনেশ রামদিন (অধিনায়ক, উইকেটরক্ষক), ক্রিস গেইল, ক্রেইগ ব্রেথওয়েইট, কার্ক এডওয়ার্ডস, ড্যারেন ব্র্যাভো, শিবনারায়ন চন্দরপল, জার্মেইন ব্ল্যাকউড, কেমার রোচ, জেরোম টেইলর, জেসন হোল্ডার, শ্যানন গ্যাব্রিয়েল, সুলিমান বেন, শেন শিলিংফোর্ড।