শাস্তি কমায় স্বস্তি সাকিবের

শাস্তির মেয়াদ কমায় স্বাভাবিকভাবে ভীষণ খুশি সাকিব আল হাসান। ক্রিকেট বোর্ডের আচরণবিধি মেনে চলার প্রতিশ্রুতি দিয়েছেন এই অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2014, 03:35 PM
Updated : 28 August 2014, 03:35 PM

বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দ্বিতীয় দফা দল বদলের দ্বিতীয় ও শেষ দিন সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সাকিব।

গাজী ট্যাংক ক্রিকেটার্সে যোগ দেয়ার পর সাকিব বলেন, “হ্যাঁ, আমি খুব খুশি। এ জন্য বোর্ডকে অবশ্যই ধন্যবাদ জানাবো; সাথে এই সময়ে যারা সাহায্য করেছেন তাদেরকেও। কারণ, এটা কোনো খেলোয়াড়ের জন্যে মোটেও সহজ সময় না।”

সাকিব জানান, বাংলাদেশের জার্সি পড়তে আর কোনো বাধা নেই এটাই তার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার।

“আবার লাল-সবুজ জার্সি পড়ে খেলার সুযোগ পাচ্ছি। আমি ছোটবেলা থেকেই জাতীয় দলে খেলার স্বপ্ন দেখতাম। সামনে আমি যতদিন খেলতে পারবো, বাংলাদেশ দলে অবদান রাখার আর বাংলাদেশ দলের জন্যে খেলার চেষ্টা করবো।”

গত মঙ্গলবার বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, সাকিবের শাস্তির মেয়াদ ১৫ সেপ্টেম্বর পর্যন্ত কমানো হয়েছে। এই সময়ের পরে দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আর ঘরোয়া ক্রিকেটে খেলতে তার কোনো বাধা নেই।

শাস্তি কমানোর প্রতিক্রিয়ায় সাকিব বলেন, “গতকালের পর অনেক স্বস্তিতে ছিলাম। স্বাভাবিকভাবেই এই পরিস্থিতি থেকে বের হয়ে আসাটা অনেক বড় একটা স্বস্তি। স্বাভাবিক ভাবে আমি খুব খুশি। আর আজকে দলবদল করতে পেরে তো আরও অনেক খুশি।”

গত কয়েক মাসে দুইবার নিষেধাজ্ঞার মুখে পড়েন সাকিব। এবার থেকে আচরণবিধি মেনে চলার প্রতিশ্রুতি দিলেন তিনি।

“যেভাবে চললে সবার জন্য ভাল হয় সেভাবে চেষ্টা করব। আমার নিজের জন্য ভাল হয় সেভাবে থাকার চেষ্টা করব। বোর্ডে যে আচরণবিধি আছে তার ভেতরে থেকে চলার চেষ্টা করব।”