অধিনায়ক হিসেবে গাজী ট্যাংকে সাকিব

শিরোপাধারী গাজী ট্যাংক ক্রিকেটার্সে উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও পেসার রুবেল হোসেনের সঙ্গী হলেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2014, 02:09 PM
Updated : 28 August 2014, 02:09 PM

বৃহস্পতিবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দ্বিতীয় দফা দল বদলের দ্বিতীয় ও শেষ দিনে বঙ্গবন্ধু স্টেডিয়ামে এসে দল বদলের কাজ সারেন সাকিব। দলটির নেতৃত্বেও থাকবেন এই অলরাউন্ডার।

গত বুধবার ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) সভাপতি আ জ ম নাসির জানিয়েছিলেন, সাকিবের দল বদল নিয়ে কিছুটা জটিলতা আছে। এই ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

বৃহস্পতিবার সাকিবের দল বদল প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী (সিইও) বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বিসিবি সভাপতি নিজ ক্ষমতাবলে সাকিবকে দল বদলের অনুমতি দিয়েছেন। তবে যে দল পুলের কোটা পূরণ করেনি, কেবল সেই দলেই যেতে পারবেন তিনি।

নিষিদ্ধ থাকায় জাতীয় দলের ক্রিকেটারদের পুলে ছিলেন না সাকিব।

নিষেধাজ্ঞার মেয়াদ কমায় স্বস্তিতে আছেন সাকিব। আর দল বদল করতে পারায় খুশিটা বেড়ে আরো বেশি। এখন আর পেছনে তাকাতে চান না তিনি। আপাতত শিরোপা ধরে রাখাই লক্ষ্য তার।

“আমরা যথাসাধ্য চেষ্টা করবো শিরোপা ধরে রাখার। এই দলে সবার সাধ্য আছে ভালো খেলার। চ্যাম্পিয়ন হবার মতই দল। কিন্তু আমাদেরকে সেটা মাঠে করে দেখাতে হবে।”

আন্তর্জাতিক ক্রিকেটে বর্তমান সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব। কিন্তু ঘরোয়া টুর্নামেন্টে এখনো ততটা সাফল্য নেই তার। এবার চিত্রটা পাল্টাতে চান তিনি।

মঙ্গলবার বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, ১৫ সেপ্টেম্বর পর্যন্ত কমিয়ে আনা হয়েছে সাকিবের নিষেধাজ্ঞা। তাই এই সময়ের পর দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট ও ঘরোয়া ক্রিকেটে খেলতে কোনো বাধা নেই এই খেলোয়াড়ের।