সাকিবের দল-বদল নিয়ে জটিলতা

নিষেধাজ্ঞা কমানোর পর ঘরোয়া ক্রিকেটে খেলার সুযোগ পেলেও দল বদল নিয়ে জটিলতায় পড়েছেন সাকিব আল হাসান। এই অলরাউন্ডারের দল বদলের জটিলতা নিরসনে বিসিবি সভাপতি নাজমুল হাসানের শরণাপন্ন হয়েছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2014, 02:14 PM
Updated : 27 August 2014, 02:16 PM

বুধবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দ্বিতীয় দফা দল বদলের প্রথম দিন সাকিবের দল বদল প্রসঙ্গে সিসিডিএম প্রধান আ জ ম নাসির জানান, ছয় মাস নিষিদ্ধ থাকায় সাকিব পুলে ছিলেন না। নিষেধাজ্ঞার মেয়াদ কমার পর তাকে পুলে অন্তর্ভূক্ত করা হয়েছে। তাই তার দল-বদল নিয়ে জটিলতার সৃষ্টি হয়েছে।

“সাকিবের দল বদলের ব্যাপারে বোর্ড সভাপতি সিদ্ধান্ত নেবেন। আজ-কালের মধ্যে তার দল বদল করতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই। বিসিবি সভাপতি সিদ্ধান্ত নেয়ার পর, তিনি যে কোনো সময়ে দল বদল করতে পারবেন।”

গত মঙ্গলবার নাজমুল হাসান এক সংবাদ সম্মেলনে জানান, সাকিবের শাস্তি কমানো হয়েছে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর দেশের হয়ে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে তার খেলতে কোনো বাধা নেই।

এ সময় বিসিবি সভাপতি জানান, পুলের খেলোয়াড় হিসেবে দল বদল করবেন সাকিব। আর তার দল বদলের প্রক্রিয়া ঠিক করবে সিসিডিএম। কিন্তু সেই সিসিডিএম আবার বিষয়টি ঠেলে দিল বোর্ডে।

সিসিডিএম প্রধান জানান, সাকিবের স্বার্থ কোনোভাবেই ক্ষুন্ন হবে না। আবার ক্লাবগুলোর স্বার্থও অক্ষুন্ন থাকবে। আর লিগ শুরুর অনেক আগেই সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত চূড়ান্ত হবে।

“যে ক্লাবগুলো পুলের কোনো খেলোয়াড় নেয়নি তারা সাকিবকে নেয়ার জন্য অগ্রাধিকার চাচ্ছে। আবার পুলের কোটা পূরণ করেছে এমন দলগুলো বলছে, সাকিব পুলে থাকলে তাকে নেয়ার চেষ্টা করতো। কিন্তু কোটা পূর্ণ হওয়ায় তাদের সেই সুযোগ নেই।”