ক্রিকেটে ইতি টানছেন আফতাব

ক্রিকেট ব্যাটটাকে তুলে রাখতে যাচ্ছেন জাতীয় দলের সাবেক ব্যাটসম্যান আফতাব আহমেদ। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের এবারের আসর শেষে কোচিংয়ের দিকে পুরোপুরি মনোযোগ দেবেন বলে জানান তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2014, 02:08 PM
Updated : 27 August 2014, 02:08 PM

ঢাকা প্রিমিয়ার লিগে এবার ব্রাদার্স ইউনিয়নে খেলবেন আফতাব আহমেদ। বুধবার দল বদলের প্রথম দিন দল গুছিয়েছে গোপীবাগের দলটি। আফতাবের সঙ্গে ব্রাদার্সে খেলবেন নাজিম উদ্দিনও।

দল বদল শেষে সাংবাদিকদের আফতাব বলেন, “ঢাকা লিগে এটাই হবে আমার শেষ মৌসুম। এরপর পুরোপুরি কোচিংয়ের দিকে মনোযোগ দেব।”

এক সময়ে চট্টগ্রাম থেকে অনেক খেলোয়াড় উঠে এলেও এখন সেখানে ভাটার টান। জোয়ার ফেরাতে নিজ শহরেই আপাতত কোচিং অ্যাকাডেমি খুলছেন আফতাব।

“বর্তমানে চট্টগ্রামে ক্রিকেটের অবস্থা খুব খারাপ। আমার ইচ্ছে চট্টগ্রামবাসীদের জন্য কোনো কিছু করার। আবার যেন ক্রিকেটকে ভালো একটা জায়গায় নিয়ে যেতে পারি সেই চেষ্টাই করব।”

কোনো অভিমানে নয়, সময় হয়েছে বলে ক্রিকেট ছাড়ার এই সিদ্ধান্ত আফতাবের।

“সত্যি বলতে কি, ক্রিকেট এখন অনেক কঠিন। এই বছর প্রস্তাব খুব কমই পেয়েছি। ক্লাব কর্মকর্তারা হয়তো ভিন্নভাবে চিন্তা করছেন। কোনো অভিমান নেই, কিছুই নেই। আমার মনে হয়েছে, এটাই সঠিক সময়।”

ভারতের বিতর্কিত ক্রিকেট লিগ আইসিএলে যাওয়ার আগ পর্যন্ত আফতাব ছিলেন জাতীয় দলের অন্যতম ব্যাটিং ভরসা। আইসিএল থেকে ফিরে জাতীয় দলেও এসেছিলেন। কিন্তু পুরনো রূপে আর দেখা যায়নি তাকে।

আইসিএলে গিয়ে নিজের অনেক বড় ক্ষতি হয়েছে স্বীকার করে আফতাব বলেন, “এরপরও যতদিন খেলেছি মানুষের ভালোবাসা পেয়েছি। বিদায়বেলায় তাদের জন্য স্মরণীয় কিছু করতে চাই।”