উইন্ডিজে ব্যর্থতা নিয়ে অসন্তুষ্ট নাজমুল

ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজে বাংলাদেশের দল নির্বাচন আর পরিকল্পনা নিয়ে অসন্তোষের কথা জানিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2014, 04:37 PM
Updated : 26 August 2014, 04:37 PM

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভা শেষে সংবাদ সম্মেলনে নাজমুল হাসান জানান, ওয়েস্ট ইন্ডিজ সফরে খুব একটা সাফল্য আশা করেননি তারা। তবে সুযোগ এলে কাজে লাগানোর ব্যাপারে আশাবাদী ছিলেন তিনি।

চলতি বছর ওয়ানডেতে কোনো জয় পায়নি বাংলাদেশ। ১৩ ওয়ানডের ১২টিতেই হেরেছে তারা। অন্য ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডে, আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপ ম্যাচ, ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে জেতার মতো অবস্থানে থেকেও হার মেনে নিতে পারছেন না বিসিবি প্রধান।

“যেসব ম্যাচে আমাদের জেতার সুযোগ আসছে সেগুলোও আমরা কেন কাজে লাগাতে পারছি না? শুরুতে চার/পাঁচটা উইকেট তুলে নিলেও প্রতিপক্ষ কেন শেষ পর্যন্ত বড় রান পেয়েই যাচ্ছে? এমন অনেক প্রশ্নই আছে আমাদের।”

ওয়ানডেতে একাদশ অধিনায়কই গঠন করেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়াডের দল নির্বাচন নিয়ে প্রশ্ন আছে বলে জানান নাজমুল হাসান। বাংলাদেশের ‘গেম প্ল্যান’ নিয়েও প্রশ্ন আছে তাদের। এই সব প্রশ্নের উত্তর জানতে এরই মধ্যে বিসিবি পরিচালক ও সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে দেশ ছেড়েছেন।

প্রতিটি টুর্নামেন্ট শেষে খেলোয়াড়দের পারফরম্যান্স মূল্যায়নের জন্য স্বাধীন একটি টেকনিক্যাল কমিটি গঠনের চিন্তা ভাবনা করছে বিসিবি।

“জাতীয় দলের সাবেক কয়েকজন ক্রিকেটারকে নিয়ে এটা গঠন করা হবে। বোর্ডেরও দুয়েকজন সেখানে থাকতে পারেন। প্রতি সিরিজের পর কোচ, অধিনায়ক ও যে কোনো খেলোয়াড়দের সঙ্গে কথা বলে তারা রিপোর্ট দেবে।”