টেস্ট দলে শুভাগত, রবিউল, শফিউল

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দুই টেস্টের সিরিজের জন্য বাংলাদেশ দলে যোগ দিচ্ছেন শুভাগত হোম চৌধুরী, রবিউল ইসলাম, শফিউল ইসলাম ও তাইজুল ইসলাম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2014, 11:57 AM
Updated : 25 August 2014, 01:17 PM

সোমবার বিকেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বুধবার ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলার পর দেশে ফিরবেন দুই পেসার মাশরাফি বিন মর্তুজা, তাসকিন আহমেদ ও স্পিনার আব্দুর রাজ্জাক।

টেস্ট দলে যোগ হওয়া চারজনের মধ্যে তাইজুল এরই মধ্যে টি-টোয়েন্টি ম্যাচের জন্য ওয়েস্ট ইন্ডিজে পৌঁছেছেন। রবিউল, শফিউল ও শুভাগত সোমবার রাতে ঢাকা ছাড়বেন।

চার জনের মধ্যে রবিউল ও শফিউলের টেস্ট খেলার অভিজ্ঞতা আছে। এ পর্যন্ত খেলা ৮ টেস্টে ২৩ উইকেট পেয়েছেন ডানহাতি মিডিয়াম পেসার রবিউল। ২০১১ সালে হারারেতে সর্বশেষ টেস্ট খেলা শফিউল ৬ টেস্টে নিয়েছেন ৮ উইকেট।

ওয়ানডে সিরিজে খেলা রাজ্জাক টেস্ট দলে না থাকায় স্পিন বিভাগে জায়গা পেতে পারেন তাইজুল কিংবা শুভাগত হোম। ২০১১ সালে ওয়ানডে অভিষেক হলেও টেস্ট খেলা হয়নি শুভাগতর। বাঁহাতি স্পিনার তাইজুলও টেস্ট অভিষেকের অপেক্ষায় আছেন।

দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি ৫ সেপ্টেম্বর শুরু হবে সেন্ট ভিনসেন্টে। ১৩ সেপ্টেম্বরে সেন্ট লুসিয়ায় শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশের টেস্ট দল: মুশফিকুর রহিম (অধিনায়ক, উইকেটরক্ষক), তামিম ইকবাল, এনামুল হক, মুমিনুল হক, শামসুর রহমান, রুবেল হোসেন, নাসির হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সোহাগ গাজী, ইমরুল কায়েস, আল-আমিন হোসেন, রবিউল ইসলাম, শফিউল ইসলাম, শুভাগত হোম চৌধুরী, তাইজুল ইসলাম।