জেতার পর উইন্ডিজ দলে বরফ-গোসল

ফুটবল তারকাদের মাঝে 'আইস বাকেট চ্যালেঞ্জ' আগেই ছড়িয়ে পড়েছে। এবার এটা ক্রিকেটেও শুরু হলো। বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডের আগে ওয়েস্ট ইন্ডিজের কয়েকজন ক্রিকেটার ভিজলেন বরফ জলে। ম্যাচটি জেতার পর ঠাণ্ডা হলেন বাকিরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2014, 12:38 PM
Updated : 20 August 2014, 12:38 PM

ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল নিজে ভিজে বরফ জলে ভেজার পর চ্যালেঞ্জ জানান কেভিন পিটারসেন, সুলিমান বেন ও ড্যারেন ব্র্যাভোকে।

ড্যারেন ব্রাভো

ব্র্যাভোকে এই চ্যালেঞ্জটা পূর্ণ করতে গেইল নিজেই সাহায্য করেন। সুনিল নারাইনকে নিয়ে এক গামলা বরফশীতল পানি ব্র্যাভোর মাথায় ঢেলে দেন তিনি।

বুধবার বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে জেতার পর গায়ে বরফ জল ঢালার জন্য মাঠেই বসে যান লেন্ডল সিমন্স, জ্যাসন হোল্ডার, কেমার রোচ, কার্ক এডওয়ার্ডস।

মজার জন্য নয়, মহতী এক উদ্দেশেই এই কাজ করেন গেইল-ব্র্যাভোরা। মোটর নিউরনের রোগ হিসেবে পরিচিত এএলএসে আক্রান্তদের জন্য তহবিল সংগ্রহ করতেই বরফ জলে ভেজেন তারা।

লেন্ডল সিমন্স

জ্যাসন হোল্ডার

কেমার রোচ

কার্ক এডওয়ার্ডস

তহবিল যোগাড়ের জন্য এই আইস বাকেট চ্যালেঞ্জের সূচনা করেছে যুক্তরাষ্ট্রের অ্যামাইওট্রোফিক ল্যাটেরাল স্ক্লেরোসিস (এএলএস) অ্যাসোসিয়েশন।

বিশ্বের বিভিন্ন ক্ষেত্রের অনেক তারকা এএলএস অ্যাসোসিয়েশনের এই উদ্যোগে যোগ দিয়েছে। ফুটবলের পর এটা এখন এটা ছড়িয়ে পড়ল ক্রিকেটেও।