উইন্ডিজে সব সিরিজেই জয় চান হাথুরুসিংহে

ওয়েস্ট ইন্ডিজে ২০০৯ সালে সর্বশেষ সিরিজে টেস্ট ও ওয়ানডে সিরিজে জিতেছিল বাংলাদেশ। এবার টি-টোয়েন্টি সিরিজেও জিততে চান কোচ চন্দিকা হাথুরুসিংহে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2014, 10:59 AM
Updated : 10 August 2014, 12:36 PM

টেস্ট সিরিজ ২-০ ও ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতলেও ওয়েস্ট ইন্ডিজের কাছে ১-০ ব্যবধান টি-টোয়েন্টি সিরিজ হেরেছিল বাংলাদেশ।

বুধবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ। রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শেষবারের মতো অনুশীলন করেন মুশফিকুর রহিমরা।

অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে প্রধান কোচ হাথুরুসিংহে বলেন, “অবশ্যই আমরা জিততে চাই তিনটি সিরিজেই। জেতার জন্য আমরা সম্ভাব্য সবকিছু করবো।”

জেতার জন্য ভালো শুরুটা ভীষণ গুরুত্বপূর্ণ বলে মনে করেন হাথুরুসিংহে।

“শুরুটা ভালো করা সব সময়ই ভালো। যে সংস্করণ দিয়েই শুরুর হোক না কেন প্রথম দিন ভালো করলে তা আপনাকে আত্মবিশ্বাসী করবেই। আমরা ভালো শুরুর দিকে তাকিয়ে আছি।”

বরাবরই স্পিন বাংলাদেশের মূল শক্তি। তবে এবার ব্যাটিংকেই এগিয়ে রাখছেন প্রধান কোচ।

“আমাদের শক্তি হচ্ছে ব্যাটিং আর স্পিন বোলিং। আমাদের কিছু খুব ভালো পেসার উঠে আসছে। তবে এথনো ওরা তরুণ আর অনভিজ্ঞ।”

প্রস্তুতি ম্যাচে খুব একটা ভালো করেননি আব্দুর রাজ্জাক, সোহাগ গাজীরা। সাম্প্রতিক সময়ে খুব একটা ছন্দেই নেই এই দুই স্পিনার। এ নিয়ে কোনো দুশ্চিন্তা নেই বলে জানান হাথুরুসিংহে।

“স্পিনারদের নিয়ে কোনো দুর্ভাবনা নেই। ওরা কঠোর পরিশ্রম করছে। আমার মনে হয়, মানসিক ও শরীরিকভাবে ওরা ভালো কাজ করছে। ডা. ফিল ওদের নিজেদের খেলার দিকে মনোযোগী করতে সহায়তা করেছে। স্কিলের দিক থেকেও ওরা কঠোর পরিশ্রম করছে, আমরা ভালো অবস্থানে রয়েছি।”

প্রস্তুতি ম্যাচ নিয়ে সন্তুষ্ট হাথুরুসিংহে। এই দুই ম্যাচে কিছু লক্ষ্য ছিল বলে জানান তিনি।

“প্রথমে আমরা ব্যক্তিগত খেলার দিকেই মনোযোগ দিয়েছিলাম। এরপর আমরা দলীয় খেলার দিকে মনোযোগ দিয়েছি। বেশির ভাগ খেলোয়াড় যা করেছে তাতে আমি সন্তুষ্ট। তবে এখনো কিছু কাজ বাকি রয়েছে।”