ফলো-অন এড়াতে লড়ছে ভারত

ভারতের প্রথম নয় ব্যাটসম্যানের আট জনই পৌঁছান দুই অঙ্কে। কিন্তু তাদের কেউই নিজেদের ইনিংস বেশি বড় করতে পারেননি। তাই তৃতীয় টেস্টে অতিথিদের সামনে ফলো-অনের শঙ্কা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2014, 06:20 PM
Updated : 29 July 2014, 06:20 PM

তৃতীয় দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ ৮ উইকেটে ৩২৩ রান। ২৪৬ রানে পিছিয়ে থাকা অতিথিদের ফলো-অন এড়াতে এখনো প্রয়োজন ৪৭ রান।

অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ৫০ রানে ব্যাট করছেন। তার ১০৩ বলের ইনিংসটি ৫টি চার ও ১টি ছক্কা সমৃদ্ধ। ৪ রান নিয়ে ক্রিজে তার সঙ্গী মোহাম্মদ সামি।

মঙ্গলবার ১ উইকেটে ২৫ রান নিয়ে খেলা শুরু করে ভারত। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা (২৪) ও মুরালি বিজয় (৩৫) উইকেটে সেট হলেও সেই সুবিধা কাজে লাগাতে পারেননি।

৮৮ রানে প্রথম তিন ব্যাটসম্যানের বিদায়ের পর বিরাট কোহলির (৩৯) সঙ্গে ৪৮ ও রোহিত শর্মার (২৮) সঙ্গে ৭৪ রানের দুটি জুটি গড়ে দলকে ৪ উইকেটে ২১০ রানে পৌঁছে দেন অজিঙ্কা রাহানে (৫৪)।

মাত্র ৭ রানের ব্যবধানে রোহিত ও রাহানের বিদায়ে অস্বস্তিতে পড়ে ভারত।

এরপর থেকে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন ধোনি। রবীন্দ্র জাদেজা (৩১) ও ভুবনেশ্বর কুমারের (১৯) কাছ থেকে তিনি কিছুটা সহায়তা পেলেও বিপদ কাটেনি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থাকা ভারতের।

ইংল্যান্ডের পক্ষে তিনটি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড: ৫৬৯/৭ ইনিংস ঘোষণা (বেল ১৬৭, ব্যালান্স ১৫৬, কুক ৯৫, বাটলার ৮৫; ভুবনেশ্বর ৩/১০১)

ভারত: ৩২৩/৮ (বিজয় ৩৫, ধাওয়ান ৬, পুজারা ২৪, কোহলি ৩৯, রাহানে ৫৪, রোহিত ২৮, ধোনি ৫০*, জাদেজা ৩১, ভুবনেশ্বর ১৯, সামি ৪*; অ্যান্ডারসন ৩/৫২, ব্রড ৩/৬৫, মইন ২/৬২)