জয়াবর্ধনের শতকে বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা

গলে ব্যর্থ হলেও প্রিয় সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে স্বরূপে ফিরেছেন মাহেলা জয়াবর্ধনে। ডানহাতি এই ব্যাটসম্যানের অপরাজিত শতকে দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে বড় সংগ্রহ গড়ার পথে রয়েছে শ্রীলঙ্কা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2014, 02:39 PM
Updated : 24 July 2014, 02:39 PM

বৃহস্পতিবারের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ৩০৫ রান। জয়াবর্ধনে অপরাজিত রয়েছেন ১৪০ রানে, অভিষিক্ত নিরোশান ডিকওয়েলা ব্যাট করছেন ১২ রানে।

এসএসসিতে এটি জয়াবর্ধনের ১১তম শতক। সব মিলিয়ে ৩৪তম। ডানহাতি এই ব্যাটসম্যানের ২২৫ বলের ইনিংসটি ১৬টি চার ও ১টি ছক্কায় সাজানো।

টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ১৬ রানে উপুল থারাঙ্গা ও কুমার সাঙ্গাকারার বিদায়ে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। ক্যারিয়ারে পঞ্চমবারের মতো প্রথম বলেই বিদায় নেন সাঙ্গাকারা।

ষষ্ঠ ওভারে ক্রিজে এসে কৌশল সিলভার সঙ্গে ৯৯, অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের সঙ্গে ১৩১ রানের দুটি চমৎকার জুটি উপহার দেন জয়াবর্ধনে। দুটি জুটিই ভাঙেন জেপি ডুমিনি।

দক্ষিণ আফ্রিকার পক্ষে ডেল স্টেইন ও ডুমিনি দুটি করে উইকেট নেন।

ম্যাথাউসের উইকেট নেয়ার পর সতীর্থদের সঙ্গে আনন্দে মেতেছেন ডুমিনি। ছবি: রয়টার্স

গলের প্রথম টেস্টের দুই ইনিংসে ৩ ও ১০ রান আসে জয়াবর্ধনের ব্যাট থেকে। সেই ম্যাচে জিতে সিরিজে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা।
সংক্ষিপ্ত স্কোর: শ্রীলঙ্কা: ৩০৫/৫ (থারাঙ্গা ১১, সিলভা ৪৪, সাঙ্গাকারা ০, জয়াবর্ধনে ১৪০*, ম্যাথিউস ৬৩, ভিথানাগে ১৩, ডিকওয়েলা ১২*; স্টেইন ২/৫৫, ডুমিনি ২/৫৮, মরকেল ১/৪২)।