ব্যাটিং নিয়ে দুর্ভাবনা ফারুকের

ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে বাংলাদেশের ব্যাটিং নিয়ে দুর্ভাবনায় আছেন প্রধান নির্বাচক ফারুক আহমেদ। গত কয়েকটি সিরিজে দলের ব্যাটিং পারফরম্যান্সে তিনি হতাশা প্রকাশ করেছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2014, 01:58 PM
Updated : 23 July 2014, 02:47 PM

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের ফারুক বলেন, “গত কযেকটি সিরিজে, বিচ্ছিন্ন কিছু ইনিংস ছাড়া আমরা ভালো ব্যাটিং করিনি। সর্বশেষ ভারত সিরিজে ‘লো স্কোরিং ম্যাচ’ জিততে পারিনি। ব্যাটিংটা আমাদের দুশ্চিন্তার কারণ।”

ফারুক জানান, এক সাথে বেশি কিছু খেলোয়াড় ছন্দ হারিয়েছে। উদ্বোধনী জুটি রান পাচ্ছে না, লেট মিডল অর্ডারে রান আসছে না।

“নতুন কোচ (চন্দিকা) হাথুরুসিংহে ওয়েস্ট ইন্ডিজে আমরা যেমন উইকেট আশা করছি, তেমন কন্ডিশন খেলোয়াড়দের দেয়ার চেষ্টা করছে। নির্দিষ্ট ‘স্কিল ট্রেনিং’ করছে প্রচুর। গত দুই তিন সিরিজে যে ঘাটতিগুলো ছিল আমি নিশ্চিত তা এবার উৎরে যেতে পারবে।”

২০১৫ ওয়ানডে বিশ্বকাপের আগে দ্বিপাক্ষিক সিরিজগুলো খুব গুরুত্বপূর্ণ বলে মনে করেন ফারুক। “সিরিজগুলো আমরা জিততে চাই। একই সাথে ম্যাচগুলোকে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেখতে চাই।”
এখনো টেস্টের জন্য তরুণ পেসার তাসকিন আহমেদকে বিবেচনা করা হচ্ছে না বলে জানান ফারুক।
“আমরা সব সময় চিন্তা করি একটা দুটো নতুন ছেলেকে দলে রাখতে। অবশ্য আমরা কন্ডিশনের কথা চিন্তা করে একটা নতুন ছেলেকে চান্স দেই। ওয়েস্ট ইন্ডিজের শক্তি ও দুর্বলতা দেখে দল ঠিক করবো।”
দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলতে অগাস্টে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলদেশ। বৃহস্পতিবার তার দল নির্বাচন করা হবে বলে জানান ফারুক।
“আজ (বুধবার) আমরা অধিনায়ক, কোচকে ডেকেছিলাম তাদের পরামর্শ নিতে। তাদের মতামতের পর প্রাথমিক একটা তালিকা করেছি।”