আয়ারল্যান্ডের বিপক্ষে তারকাদের বিশ্রাম দিয়েছে শ্রীলঙ্কা

আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য তারকা ক্রিকেটারদের বিশ্রাম দিয়েছে শ্রীলঙ্কা। তবে ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টির জন্য শক্তিশালী দলই ঘোষণা করেছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2014, 12:35 PM
Updated : 24 April 2014, 01:40 PM

মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারা, তিলকরত্নে দিলশান, নতুন টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা ও রঙ্গনা হেরাথকে ছাড়াই আয়ারল্যান্ড সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন শ্রীলঙ্কার নির্বাচকরা।

ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা চতুরঙ্গ ডি সিলভা, নিরোশান ডিকওয়েল্লা। কিথুরুয়ান ভিথানাগে ও আশান প্রিয়াঞ্জন রয়েছেন স্কোয়াডে। ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের জন্য ঘোষিত দলেও এই দুই ব্যাটসম্যান রয়েছেন।

বিশ্বকাপ দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানানো জয়াবর্ধনে ও সাঙ্গাকারা যুগের অবসানের পর এটাই হবে বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।

আয়ারল্যান্ডের বিপক্ষে ডাবলিনে ৬ ও ৮ মেতে হবে দুটি ওয়ানডে। ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি হবে ২০ মে।

ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে ও ২ ম্যাচের টেস্ট সিরিজের দল কয়েকদিনের মধ্যেই ঘোষণা করা হবে।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল:

অ্যাঞ্জেলো ম্যাথিউস (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে (সহ-অধিনায়ক), কুশল পেরেরা, উপুল থারাঙ্গা, নিরোশান ডিকওয়েল্লা, দীনেশ চান্দিমাল, কিথুরুয়ান ভিথানাগে, আশান প্রিয়াঞ্জন, থিসারা পেরেরা, নুয়ান কুলাসেকারা, চতুরঙ্গ ডি সিলভা, সচিত্রা সেনানায়েকে, সুরঙ্গা লাকমল, ধাম্মিকা প্রসাদ ও অজন্তা মেন্ডিস।

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি দল:

 লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে (সহ-অধিনায়ক), কুশল পেরেরা, তিলরকত্নে দিলশান, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল, কিথুরুয়ান ভিথানাগে, আশান প্রিয়াঞ্জন, থিসারা পেরেরা, নুয়ান কুলাসেকারা, চতুরঙ্গা ডি সিলভা, সচিত্রা সেনানায়েকে, সুরঙ্গা লাকমল, সেকুগে প্রসন্ন ও অজন্তা মেন্ডিস।