অপ্রতিরোধ্য ম্যাক্সওয়েলে পাঞ্জাবের জয়

গ্লেন ম্যাক্সওয়েলের আক্রমণাত্মক ব্যাটিংয়ে আইপিএলে টানা তৃতীয় জয় পেয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। মঙ্গলবার সানরাইজার্স হায়দ্রাবাদকে সহজেই ৭২ রানে হারিয়ে শীর্ষে উঠেছে দলটি।

স্পোর্টস ডেস্ক বিডিনিউজ টোয়েন্টিফোরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2014, 06:04 PM
Updated : 22 April 2014, 06:04 PM

শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৯৩ রান করে পাঞ্জাব।

চেতেশ্বর পুজারা (৩২ বলে ৩৫) দেখে শুনে খেললেও বীরেন্দর শেবাগের (২২ বলে ৩০) আক্রমণাত্মক ব্যাটিংয়ে ১১ ওভার শেষে ২ উইকেটে ৮৬ রানের দৃঢ় ভিতের ওপর দাঁড়ায় পাঞ্জাব।

ভালো শুরুর সুবিধা কাজে লাগাতে কোনো ভুল করেননি ছন্দে থাকা ম্যাক্সওয়েল। ৪৩ বলে ৯টি ছক্কা ও ৫টি চারে গড়া ৯৫ রানের বিস্ফোরক ইনিংসে দলকে দুইশ’ রানের কাছাকাছি নিয়ে যান তিনি।

তার ঝড়ো ব্যাটিংয়ে শেষ ৯ ওভারে ১০৭ রান যোগ করে পাঞ্জাব। টানা তৃতীয় ম্যাচে শতক বঞ্চিত হলেও (আগের দুই ম্যাচে ৯৫ ও ৮৯) দলকে লড়াই করার মতো সংগ্রহ গড়ে দেয়ার কৃতিত্ব ম্যাক্সওয়েলের।

ব্যক্তিগত ৬২ রানে ড্যারেন স্যামির ‘নো’ বলে বেঁচে যান ম্যাক্সওয়েল। পরে অমিত মিশ্রর বলে ছক্কা হাঁকাতে গিয়ে লংঅফে স্যামির ক্যাচে পরিণত হয়ে বিদায় নেন তিনি।

১৯ রানে ৩ উইকেট নিয়ে হায়দ্রাবাদের সেরা বোলার ভুবনেশ্বর কুমার। লেগস্পিনার মিশ্র ২ উইকেট নেন ৫৬ রানে।

জবাবে ৪ বল বাকি থাকতে ১২১ রানে অলআউট হয়ে যায় হায়দ্রাবাদ। দুই খেলায় এটি তাদের টানা দ্বিতীয় হার।

দ্বিতীয় ওভারেই অধিনায়ক শিখর ধাওয়ানকে (১) বিদায় করে হায়দ্রাবাদকে বড় একটা ধাক্কা দেন মিচেল জনসন। পঞ্চম ওভারে জোড়া আঘাতে অ্যারন ফিঞ্চ (১৯) ও ডেভিড ওয়ার্নারকে (৮) বিদায় করে পাঞ্জাবকে চালকের আসনে নিয়ে আসেন লক্ষ্মীপতি বালাজি।

এরপর আর লক্ষ্য তাড়া করার চেষ্টা করতে পারেনি হায়দ্রাবাদ। লুকেশ রাহুল (২৭), স্যামি (১৫) ও ডেল স্টেইনরা (১২) পরাজয়ের ব্যবধানই কমিয়েছেন কেবল।

১৩ রানে ৪ উইকেট নিয়ে বালাজি পাঞ্জাবের সেরা বোলার। অক্ষর প্যাটেল ও জনসন দুটি করে উইকেট নেন।