গেইলকে ছাড়াই ব্যাঙ্গালোরের সহজ জয়

অধিনায়ক কেভিন পিটারসেনকে ছাড়া খেলতে নেমে আইপিএলে শুরুটা মোটেও ভালো হয়নি দিল্লি ডেভিলসের। বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে ৮ উইকেটে হেরেছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2014, 05:57 PM
Updated : 17 April 2014, 06:04 PM

গত কয়েক মৌসুমের হতাশা কাটিয়ে এবার নতুন করে শুরু করতে চায় দিল্লি। তার অংশ হিসেবে একমাত্র দল হিসেবে নিলামের আগে সব খেলোয়াড়কে ছেড়ে দিয়েছিল তারা। তবে পিটারসেনের অনুপস্থিতিতে প্রথম ম্যাচে পুরনো চেহারাতেই দেখা গেছে দলটিকে।

বৃহস্পতিবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৪৫ রান করে দিল্লি।

অষ্টম ওভারে ৩৫ রানে প্রথম চার ব্যাটসম্যানের বিদায়ে শুরুটা মোটেও ভালো হয়নি দিল্লির। পঞ্চম উইকেটে রস টেইলরের (৩৯ বলে অপরাজিত ৪৩) সঙ্গে জেপি ডুমিনির ৭৭ বল স্থায়ী অবিচ্ছিন্ন ১১০ রানের জুটিতে দেড়শ রানের কাছাকাছি যায় তারা। ৬৭ রানে অপরাজিত ডুমিনির ৪৮ বলের ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছক্বা।

ব্যাঙ্গালোরের পক্ষে চারজন বোলার একটি করে উইকেট নেন।

জবাবে ১৬ ওভার ৪ বলে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ব্যাঙ্গালোর।

দলীয় ৬ রানে নিক ম্যাডিনসন বিদায় নিলেও দলকে নবম ওভারে ১ উইকেটে ৬২ রানের দৃঢ় ভিতের ওপর দাঁড় করিয়েছিলেন পার্থিব প্যাটেল (২৮ বলে ৩৭)। তার বিদায়ের পর দলকে সহজ জয় এনে দেয়ার কৃতিত্ব কোহলি ও যুবরাজ সিংয়ের।

তৃতীয় উইকেটে ৪৭ বলে ৮৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন এ দুজনে। ওয়েইন পার্নেলের করা ত্রয়োদশ ওভারে দুবার জীবন পাওয়া কোহলি অপরাজিত থাকেন ৪৯ রানে। তার ৩৮ বলের ইনিংসে ছিল ২টি চার ও ৩টি ছক্কা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মন্থর ব্যাটিংয়ের কারণে তীব্র সমালোচনার মুখে পড়া যুবরাজ ফিরেছেন স্বরূপে। ২৯ বলে খেলা ৫২ রানের আক্রমণাত্মক ইনিংসে ছিল ৫টি ছক্কা ও ৩টি চার।