দলে ফেরার স্বপ্ন দেখছেন পিটারসেন

দল থেকে বাদ পড়লেও ইংল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ১০ হাজার রানের মাইলফলকে পৌঁছানোর স্বপ্ন বুনছেন কেভিন পিটারসেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2014, 06:00 PM
Updated : 10 April 2014, 06:00 PM

একই সঙ্গে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যান্ড্রু স্ট্রসকে অবজ্ঞার ঘটনায় এখনো অনুতপ্ত বলে জানিয়েছেন দক্ষিণ আফ্রিকায় জন্ম নেয়া এই ব্যাটসম্যান।

বৃহস্পতিবার ইন্ডিয়ান এক্সপ্রেসকে পিটারসেন বলেন, “আমি হয়তো এখনো ১০ হাজার (টেস্ট রান) করতে পারি। ১০৪টি টেস্ট খেলা পিটারসেন টেস্টে এখন পর্যন্ত করেছেন ৮ হাজার ১৮১ রান।

অস্ট্রেলিয়ায় সিরিজের সব টেস্ট হারার পর চলতি বছর শেষ হয়ে যায় ৩৩ বছর বয়সী কেপির প্রায় এক দশকের আন্তর্জাতিক ক্যারিয়ার।

২০১২ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলার সময় ‘এসএমএস কাণ্ডে’ জড়িত ছিলেন পিটারসেন। এতে অ্যাশেজ বিজয়ী অধিনায়ক স্ট্রসের সঙ্গে কেপির সম্পর্কের অবনতি ঘটে।

পরে দলে ফিরলেও গত ফেব্রুয়ারিতে ৫-০ ব্যবধানে সিরিজ হারের পর দল থেকে বাদ দেয়া হয় তাকে। পিটারসেন বা ইসিবি কেউই তার বাদ পড়ার কারণ কখনো ব্যাখ্যা করেনি।

আসন্ন আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসকে নেতৃত্ব দিতে যাওয়া পিটারসেন বলেন, “অ্যান্ড্রু আর আমি ভালো বন্ধু। সে সময়ে আমাদের সম্পর্ক খুব ভালো ছিল না। এটা কখনো হওয়া উচিৎ ছিল না। এটা পুরোপুরিই অর্থহীন।”