আফগানিস্তানকে পাত্তাই দিচ্ছেন না নাসির

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বের সবচেয়ে বড় প্রতিপক্ষ আফগানিস্তানকে নিয়ে মোটেও ভাবছেন না বাংলাদেশের মিডল অর্ডার ব্যাটসম্যান নাসির হোসেন। এশিয়া কাপে দেশটির কাছে হারটাকে তিনি দেখছেন অঘটন হিসেবে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2014, 09:09 AM
Updated : 11 March 2014, 04:41 AM

সোমবার সাংবাদিকদের নাসির বলেন, "আফগানিস্তানকে নিয়েও আমাদের যদি চিন্তা করতে হয়, তা দু:খজনক।"

সাংবাদিকদের চাপাচাপিতে আফগানিস্তানকে ভালো দল বললেও নাসিরের মনে আসলে দেশটিকে নিয়ে কোনো ভয়ভীতিই নেই। 

"ওরা ভালো টিম ঠিক আছে, কিন্তু আমার মনে হয় না, ওরা আমাদের ধারেকাছে আসতে পারবে।"

১৬ মার্চ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ নেপাল ও হংকং। অবশ্য আফগানিস্তানকে হারাতে পারলেই মূল পর্ব 'সুপার টেন' মোটামুটি নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের।

এশিয়া কাপে আফগানিস্তানের কাছে ৩২ রানে হারটাকেও টি-টোয়েন্টি বিশ্বকাপে আবার দেশটির মুখোমুখি হওয়ার আগে বিবেচনায় নিতে চান না নাসির। তার যুক্তি, বাংলাদেশও তো বড় বড় দলকে হারিয়েছে। আফগানিস্তান এভাবে একটা ম্যাচ জিততেই পারে।

তবে শ্রীলঙ্কা সিরিজ ও এশিয়া কাপে ব্যর্থতায় নিজের আত্মবিশ্বাস কিছুটা কমেছে বলে স্বীকার করলেন নাসির।

"মানুষতো সব সময় ভালো খেলে না, মানুষের খারাপ সময় আসে। তবে আমি এখান থেকে ফিরে আসার চেষ্টা করছি।"

নাসির জানালেন, আত্মবিশ্বাস বাড়ানোর জন্য অনুশীলনে যা করা দরকার তার সবই করছেন তিনি। আর ক্রিকেটে আত্মবিশ্বাস ফিরে পাবার জন্য একটা ইনিংসই যথেষ্ট।

প্রশ্ন উঠলো নাসিরের বর্তমান ব্যাটিং ও ফিল্ডিং ফর্ম নিয়েও। তবে ব্যাটে দ্রুত রান না আসার চাপ মাথায় নিতে নারাজ নাসির। তার মতে দলের প্রয়োজনেই ধীর ব্যাটিং করেছেন তিনি।

আর নাসিরের মতে খুব ভালো ফিল্ডারেরও 'ক্যাচ মিস হতে পারে'। এ নিয়েও বাড়তি ফিল্ডিং অনুশীলন করা ছাড়া আর কোনো চিন্তা মাথায় নিতে চান না তিনি।