মাশরাফির এশিয়া কাপ শেষ

শনিবার আফগানিস্তানের মুখোমুখি হওয়ার আগে একটা দুঃসংবাদ পেয়েছে বাংলাদেশ দল। চোটের কারণে এশিয়া কাপে আর খেলতে পারবেন না দেশের অন্যতম সেরা পেসার মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2014, 06:20 AM
Updated : 28 Feb 2014, 10:45 AM

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ দলের ফিজিও বিভব সিং জানিয়েছেন, গত বুধবার ভারতের বিপক্ষে খেলার সময়ে চোটে পড়েন মাশরাফি। শরীরের বাঁয়ের অংশে ‘সাইড স্ট্রেইন’ এর কারণে পুরো ১০ ওভার বল করতেও পারেননি।

বৃহস্পতিবার তার এমআরআই স্ক্যান করা হয়েছে। এখনো ‘সাইড স্ট্রেইন’ থাকায় এশিয়া কাপের বাকি ম্যাচগুলোতে মাশরাফিকে না খেলানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিভব সিং জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাকে সম্পূর্ণ সুস্থ করে তোলার লক্ষ্যেই এই সিদ্ধান্ত।

প্রধান নির্বাচক ফারুক আহমেদ জানিয়েছেন, মাশরাফির জায়গায় শ্রীলঙ্কার সঙ্গে ওয়ানডে সিরিজে থাকা পেসার শফিউল ইসলামকে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার মুশফিকুর রহিমেরও ডান কাঁধে স্ক্যান করানো হয়েছে। বুধবার ভারতের বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল বাংলাদেশের অধিনায়ককে। এরপর আর তিনি মাঠে ফিরতে পারেননি।

শনিবার আফগানিস্তানের বিপক্ষে মুশফিকের খেলা এখনো নিশ্চিত নয়।

বিভব সিং জানিয়েছেন, “বৃহস্পতিবার রাত সাড়ে দশটার দিকে তাকে পরীক্ষা করেছি। আজ (শুক্রবার) সকালে মুশফিক ওয়ার্ম-আপ এবং কিছুক্ষণ ব্যাটিং করেছে। এই কাঁধে সে আগেও চোট পেয়েছিল। ব্যাপারটা তাই একটু জটিল হয়ে গেছে। আগের চোটের এখন কী অবস্থা আর নতুন চোট কতটা গুরুতর, তা বোঝা যাচ্ছে না।”

তবে মুশফিক কাঁধ নাড়াতে পারছেন জানিয়ে ফিজিও বলেন, “চোট পাওয়ার পর ৪৮ ঘণ্টার মতো কেটেছে। কাঁধের অবস্থা অবশ্য তেমন খারাপ মনে হচ্ছে না। যদিও আজ সে পুরোপুরি অনুশীলন করেনি। তবে তাকে আরো বিশ্রাম দেয়া প্রয়োজন।”

শনিবার মুশফিকের মাঠে নামা ফিটনেস টেস্টের ওপর নির্ভর করছে জানিয়ে বিভব সিং আরো বলেন, “সে কোনো ব্যথা অনুভব করছে না। তবে চিকিৎসা চলছে। সেরে ওঠা নির্ভর করছে সময়ের ওপরে। শনিবার ম্যাচের আগে আমরা তার ফিটনেস পরীক্ষা করবো।”