পাকিস্তান দলে শোয়েব মালিক ও কামরান আকমল

বাংলাদেশে আগামী ১৬ মার্চ থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত পাকিস্তান দলে সুযোগ পেয়েছেন সাবেক অধিনায়ক শোয়েব মালিক ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান কামরান আকমল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2014, 01:33 PM
Updated : 15 Feb 2014, 01:33 PM

জাতীয় দলের হয়ে মালিক সর্বশেষ খেলেছিলেন গত নভেম্বরে, শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে। আর কামরান পাকিস্তানকে সর্বশেষ প্রতিনিধিত্ব করেন গত জুনে, আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে। তার সর্বশেষ টি-টোয়েন্টি ছিল গত মার্চে, দক্ষিণ আফ্রিকা সফরে।

২৫ ফ্রেব্রুয়ারি থেকে বাংলাদেশেই শুরু হতে যাওয়া এশিয়া কাপের জন্যও দল ঘোষণা করেছে পাকিস্তান।

বাদ পড়েছেন সর্বশেষ ১১ ইনিংসে মাত্র একটি অর্ধশতক করা ব্যাটসম্যান আসাদ শফিক। প্রায় তিন বছর পর জাতীয় দলে ফিরেছেন বাঁহাতি ব্যাটসম্যান ফাওয়াদ আলম।

তবে ঘরোয়া ক্রিকেটে খেলার সময় চোট পাওয়ায় দীর্ঘদেহী বাঁহাতি পেসার মোহাম্মদ ইরফান কোনো দলেই সুযোগ পাননি।

পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল: মোহাম্মদ হাফিজ (অধিনায়ক), শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, সাঈদ আজমল, উমর গুল, শারজিল খান, সোহাইব মাকসুদ, জুনায়েদ খান, বিলওয়াল ভাট্টি, সোহেল তানভীর, উমর আকমল, জুলফিকার বাবর, মোহাম্মদ তালহা, কামরান আকমল ও আহমেদ শেহজাদ।

পাকিস্তানের এশিয়া কাপের দল: মিসবাহ-উল-হক (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, আহমেদ শেহজাদ, শারজিল খান, শহীদ আফ্রিদি, উমর আকমল, সোহাইব মাকসুদ, ফাওয়াদ আলম, সাঈদ আজমল, আব্দুর রেহমান, জুনায়েদ খান, উমর গুল, আনোয়ার আলী, বিলওয়াল ভাট্টি ও মোহাম্মদ তালহা।