মুশফিকের কনিষ্ঠায় চিড়

চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় দিন মুশফিকুর রহিমকে ছাড়াই মাঠে নেমেছে বাংলাদেশ। কনিষ্ঠা আঙ্গুলে চোট পাওয়া অধিনায়কের বদলে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেছেন শামসুর রহমান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2014, 03:44 AM
Updated : 5 Feb 2014, 01:21 PM

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গণমাধ্যম ব্যবস্থাপক রাবীদ ইমাম জানান, মুশফিকুর রহিমের বাঁম হাতের কনিষ্ঠার হাড়ে সূক্ষ্ম চিড় ধরেছে। বৃহস্পতিবার সকালে আবারো মুশফিকের চোট পরীক্ষা করা হবে।

বাংলাদেশের অলরাউন্ডার নাসির হোসেন বলেন, “অধিনায়ক ও নিয়মিত উইকেটরক্ষকের অনুপস্থিতি আমাদের জন্য একটা বড় ধাক্কা ছিল। আশা করি, কাল উনি ব্যাট করতে পারবেন, তবে বিষয়টি এখনো নিশ্চিত নয়।”

নাসির মনে করেন, অধিনায়ক ও নিয়মিত উইকেরক্ষকের অনুপস্থিতি খেলায় প্রভাব রেখেছে।

“শুভভাই (শামসুর রহমান) নিয়মিত কিপার নন। এ কারণে দুয়েকটা সুযোগ হয়তো হাতছাড়া হয়েছে।”

দ্বিতীয় দিন মুশফিককে ছাড়াই খেলতে হয়েছে বাংলাদেশকে। তার বদলে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেন উদ্বোধনী ব্যাটসম্যান শামসুর রহমান। সহ-অধিনায়ক তামিম ইকবালকে সামলাতে হয়েছে অধিনায়কের গুরু দায়িত্ব।

এর আগে রাবীদ ইমাম জানান, মঙ্গলবার কিপিং করার সময় বাঁহাতের কনে আঙ্গুলে চোট পান। সেদিন ব্যথা নিয়েও কিপিং চালিয়ে যান তিনি। বুধবার সকালে ব্যথা বাড়ায় আর মাঠে নামেননি তিনি।

পরে বিসিবির প্রধান ক্রীড়া চিকিৎসক দেবাশীষ চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, মুশফিকের আঙ্গুল একটু ফুলে গেছে, এখনো ব্যথা রয়েছে।

“আমরা ওর ব্যথা কমানোর চেষ্টা করছি। দলের প্রয়োজনে ব্যথা নিয়েও ব্যাট করতে পারেন মুশফিক।”

এদিকে, প্রথম দিন চোট পাওয়া বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাকও বুধবার মাঠে নামেননি। তবে তার চোট কিছুটা সেরেছে বলে জানান রাবীদ ইমাম। বৃহস্পতিবার সকালে তার চোট আবার পরীক্ষা করা হবে।