প্রধান নির্বাচক আকরামের পদত্যাগ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) পরিচালক পদে নির্বাচন করার জন্য পদত্যাগ করেছেন জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক আকরাম খান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2013, 08:33 AM
Updated : 26 Sept 2013, 09:34 AM

বুধবার দুপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে আকরাম জানান, গত ১৮ সেপ্টেম্বর পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি।

"বোর্ড সভাপতি নাজমুল হাসানের কাছে আমার পদত্যাগপত্র জমা দিয়েছি। সামনের বোর্ড সভায় বিষয়টি উঠবে তখন তারা সেটি গ্রহণ করবেন।"

এ প্রসঙ্গে বিসিবির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেন,“আকরাম খান তার পদত্যাগের কথা আনুষ্ঠানিকভাবে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন। বৃহস্পতিবার বোর্ডের সভা রয়েছে সেখানেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।”

অক্টোবরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফর করবে নিউজিল্যান্ড। তার জন্য দল গঠনের প্রক্রিয়া শেষ পর্যায়ে রয়েছে বলে জানান আকরাম।

গত জুনে মেয়াদ শেষ হওয়ার পর ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নির্বাচক কমিটির মেয়াদ বাড়ায় বিসিবি।

একদিকে আকরামের পদত্যাগ অন্যদিকে হজের জন্য ২৭ সেপ্টেম্বর অপর নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু দেশ ছাড়ায় একাই কাজ করতে হতে পারে হাবিবুল বাশার সুমনকে।

আকরাম বলেন, “বোর্ড চাইলে এ সময়টায় আমি সহায়তা করতে পারি। প্রায় ছয় বছর নির্বাচক ছিলাম বলে আমার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। বোর্ড সভায় সবার সঙ্গে আলাপ করে তিনি (নাজমুল হাসান) আমাকে জানাবেন।”

জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খান চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। আগেই তিনি বিসিবির পরিচালক পদে নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন।

কেন চট্টগ্রামের কাউন্সিলর হিসেবে নির্বাচন করছেন তার ব্যাখ্যায় আকরাম বলেন, "আইসিসি ট্রফি জয়ের সময় বলেছিলাম চট্টগ্রামের জন্য কিছু করতে চাই। চট্টগ্রাম থেকে নির্বাচিত হলে সেখানকার জন্য কিছু করা সহজ হবে।"

"তরুণ ক্রিকেটার, স্কুল ক্রিকেট এবং পেসারদের নিয়ে আমার বেশ কিছু পরিকল্পনা রয়েছে। নির্বাচিত হলে সেগুলো নিয়ে কাজ করার চেষ্টা করবো", পরিকল্পনার কথা জানান আকরাম।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের জন্য কাউন্সিলরদের নাম পাঠানোর শেষ দিনে মঙ্গলবার কাউন্সিলরদের নাম জমা দিয়েছে ক্লাব, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থাসহ অন্যান্যরা।