বিশ্বকাপের গ্রুপ দেখে হতাশ মুশফিক

২০১৫ ওয়ানডে বিশ্বকাপে দুই স্বাগতিক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সঙ্গে একই গ্রুপে পড়েছে বাংলাদেশ। গ্রুপের অন্য দুই সঙ্গী ইংল্যান্ড এবং শ্রীলঙ্কাও শক্তিশালী। তাই ‘এ’ গ্রুপে পড়ায় বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম বেশ হতাশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2013, 04:07 PM
Updated : 31 July 2013, 08:24 AM

মঙ্গলবার এক বিবৃতিতে মুশফিক বলেন, “এটা আমাদের জন্য সম্ভবত সবচেয়ে কঠিন বিশ্বকাপ হতে যাচ্ছে। সেখানকার আবহাওয়া ও পরিবেশ অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মতো দলের জন্য একেবারে আদর্শ।”

“তবে উপমহাদেশের দলগুলোর জন্য পরিস্থিতি হবে সম্পূর্ণ আলাদা। যদিও শ্রীলঙ্কার সেখানে আমাদের তুলনায় বেশি খেলার অভিজ্ঞতা আছে। তাই আমরা কীভাবে প্রস্তুতি নেবো সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।”

এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান আরো বলেন, “ব্রিসবেন, মেলবোর্ন, অ্যাডিলেডের মতো স্টেডিয়ামে প্রথমবারের মতো খেলার সুযোগ পাওয়ার কথা ভেবে আমি খুবই আনন্দিত। নিউজিল্যান্ডও খুব সুন্দর দেশ এবং আমি সেখানে সফর উপভোগ করি। সর্বশেষ নিউজিল্যান্ড সফরে হ্যামিলটনে আমাদের পারফরম্যান্স খুবই ভালো ছিল। নিউজিল্যান্ডের বিপক্ষে খেলাটা উপভোগ্য হবে বলে মনে করছি।”

আগামী বিশ্বকাপে ভালো সমর্থন পাওয়ারও আশা করছেন মুশফিক। তিনি বলেন, “গত কয়েক বছরে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে প্রবাসী বাংলাদেশির সংখ্যা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এটা আমাদের জন্য নিঃসন্দেহে বড় অনুপ্রেরণা হবে।”