ওয়াটসনের ঘটনায় বিব্রত অস্ট্রেলিয়া

সহ-অধিনায়ক শেন ওয়াটসনসহ চার ক্রিকেটারের বহিষ্কারের ঘটনায় অস্ট্রেলিয়ার ক্রিকেটাঙ্গন বিব্রত। রাগে-ক্ষোভে মঙ্গলবার ভারত সফরের মাঝপথেই দেশে ফিরে গেছেন ওয়াটসন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2013, 11:26 AM
Updated : 12 March 2013, 11:26 AM

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) ব্যবস্থাপক প্যাট হাওয়ার্ড মঙ্গলবার ব্রিসবেনে এক সংবাদ সম্মেলনে বলেন, “প্রায় সব সম্পর্কের মধ্যেই সাধারণ কিছু সমস্যা থাকে। মাইকেল (ক্লার্ক) কঠিন মনের অধিনায়ক। গত ১৮ মাস ধরে তারা (ক্লার্ক ও ওয়াটসন) একসঙ্গে কাজ করছে। তাদের মধ্যে ঠিক কী ধরণের সমস্যা হয়েছে সে ব্যাপারে আমার পক্ষে মন্তব্য করা সম্ভব নয়। অধিনায়ক এবং সহ-অধিনায়ককেই সমস্যার সমাধান খুঁজে বের করতে হবে।”

তবে সমস্যা যা-ই থাকুক, সহ-অধিনায়ককে যত দ্রুত সম্ভব দলে ফিরে পেতে চান ক্লার্ক।

তিনি বলেন, “অবশ্যই সে ফিরে আসতে পারে। ওয়াট্টো (ওয়াটসন) জানে এই দলে সে কতটা গুরুত্বপূর্ণ। সে অভিজ্ঞ খেলোয়াড়। এই সফরে আমরা দুজনে অনেক কিছু শিখেছি, একসঙ্গে বেশ ভালো সময় কাটিয়েছি। অধিনায়ক হিসেবে আমার জন্য এটা দারুণ ব্যাপার। আশা করি সহ-অধিনায়ক হিসেবে ওয়াট্টোর জন্যও তাই।”

সোমবার কোচ মিকি আর্থারের কথা অমান্য করার অভিযোগে ওয়াটসন, মিচেল জনসন, জেমস প্যাটিনসন ও উসমান খাজাকে তৃতীয় টেস্টের জন্য বরখাস্ত করে অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট।

এই সিদ্ধান্তের প্রতিবাদে দেশে ফিরে যাওয়া ওয়াটসন জাতীয় দলের হয়ে আর না খেলার ইঙ্গিত দিয়েছেন।

বৃহস্পতিবার থেকে মোহালিতে শুরু হবে তৃতীয় টেস্ট। চতুর্থ ও শেষ টেস্ট দিল্লিতে, ২২ মার্চ থেকে। সিরিজে ভারত ২-০ ব্যবধানে এগিয়ে আছে।