নাসিরের ২৬ বলে ফিফটি

বল করছিলেন অনিয়মিত বোলাররা। সেটিকে কাজে লাগিয়ে ঝড় তুললেন নাসির হোসেন। ড্রয়ের পথে এগোতে থাকা নিরুত্তাপ ম্যাচে যা একটু উত্তেজনা ছড়াল নাসিরের ব্যাটেই। জাতীয় লিগের ম্যাচে ঢাকা বিভাগের বিপক্ষে রংপুরের হয়ে ২৬ বলে করলেন অর্ধশতক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2017, 10:43 AM
Updated : 25 Sept 2017, 10:43 AM

বগুড়ায় ম্যাচের প্রথম দুদিনে বৃষ্টি ও ভেজা আউটফিল্ডে খেলা হয়নি এক বলও। তৃতীয় দিনে খেলা হয় মাত্র ১৭ ওভার। সোমবার শেষ দিনে দুই দলই ব্যাট করেছে। নাসিরের পর ব্যাটিং অনুশীলন সেরে নিয়েছেন ঢাকার রনি তালুকদার। ম্যাচের ভাগ্যে ড্র ছাড়া অন্য কোনো ফলের উপায় ছিল না।

নাসিরের আগে ফিফটি করেন রংপুরের দুই ওপেনার সায়মন আহমেদ ও জাহিদ জাভেদ। তবে দুজনই অবসর নেন চোট পেয়ে। ৫ চার ও ৪ ছক্কায় সায়মন করেন ৬৩। জাভেদ করেন ৭ চার ও ১ ছক্কায় ৫৩।

নাসির নেমে শুরু করেছিলেন বাউন্ডারিতে। আব্দুল মজিদ, জয়রাজ শেখ, রনি তালুকদারের মত অনিয়মিত বোলারদের পেয়ে ২৫ মিনিটে মাত্র ২৬ বলে করেন অর্ধশতক।

পরে নিয়মিত বোলাররা এলে কমে একটু গতি। আউট হয়েছেন ৩৭ বলে ৫২ রান করে। ৭টি চারের পাশে ছক্কা ছিল দুটি। তিনে নেমে সোহরাওয়ার্দী শুভ অপরাজিত থকেন ৮০ বলে ৫৬ রানে।

নাসিরের আউটের পরই ইনিংস ঘোষণা করে ঢাকাকে ব্যাটিং অনুশীলনের সুযোগ দেয় রংপুর। ৩টি করে চার ও ছক্কায় রনি করেন ৬০ রান। জয়রাজ শেখের ব্যাট থেকে আসে ৪৫ রান।

ঢাকা ৩ উইকেটে ১৫০ করার পর আলোকস্বল্পতায় আবার বন্ধ হয় খেলা। পরে আর তা শুরু হতে পারেনি।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর ১ম ইনিংস: ৫২.৩ ওভারে ২৩৭/২ (ডি.) (সায়মন ৬৩ আহত অবসর, জাভেদ ৫৩ আহত অবসর, শুভ ৫৬*, নাঈম ১১, নাসির ৫২; শাহাদাত ০/১৩, সবুজ ১/৪৬, অপু ০/৫৮, শুভাগত ০/১৬, তাইবুর ০/২৫, মজিদ ০/৩২, জয়রাজ ০/৩০, রনি ০/১৫)।

ঢাকা ১ম ইনিংস: ৪৪ ওভারে ১৫০/৩ (মজিদ ৩, রনি ৬০, জয়রাজ ৪৫, রকিবুল ৮*, জাহিদুজ্জামান ২১*; সাজেদুল ০/১৮, সাদ্দাম ১/১৬, আরিফুল ০/১৫, নাসির ০/৫, তানবীর ০/৪৪, শুভ ২/২৮, মাহমুদুল ০/১৯)।

ফল: ম্যাচ ড্র