এজবাস্টনে ফলোঅনে ওয়েস্ট ইন্ডিজ

বুক চিতিয়ে একাই লড়লেন জার্মেইন ব্ল্যাকউড, তাতে খুব একটা কাজ হল না। জেমস অ্যান্ডারসনের সঙ্গে উইকেট শিকারে যোগ দিলেন স্টুয়ার্ট ব্রড, টরি রোল্যান্ড-জোন্স আর মইন আলি। তাতে উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2017, 04:58 PM
Updated : 19 August 2017, 05:06 PM

এজবাস্টন টেস্টে ইংল্যান্ডে বিশাল সংগ্রহের জবাব দিতে নেমে তৃতীয় দিন লাঞ্চের পরপর ১৬৮ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়েছে জেসন হোল্ডারের দল। ৮ উইকেটে ৫১৪ রানে প্রথম ইনিংস ঘোষণা করা ইংল্যান্ড পেয়েছে ৩৪৬ রানের লিড। ইনিংস পরাজয় এড়াতে কঠিন পরীক্ষা অপেক্ষা করছে অতিথি দলটির সামনে। 

শনিবার ওয়েস্ট ইন্ডিজের ইনিংস টিকেছে মাত্র ৩১ ওভার। দুই দিনে সব মিলিয়ে দলটি খেলেছে ৪৭ ওভার। অ্যান্ডারসন, রোল্যান্ড-জোন্সের সুইং কিংবা মইনের স্পিন কোনোটাতেই স্বস্তিতে ছিলেন না ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। পাল্টা আক্রমণে যা একটু লড়াই করেছেন ব্ল্যাকউড।

৭৬ বলে ২টি ছক্কা আর ৯টি চারে ৭৯ রানে অপরাজিত ছিলেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। অন্য প্রান্তে দেখেছেন সতীর্থদের আসা যাওয়া। তিনি ছাড়া শেষ সাত ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্কে গেছেন কেবল অধিনায়ক হোল্ডার।

১ উইকেটে ৪৪ নিয়ে দিন শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ওভারেই আঘাত হানেন অ্যান্ডারসন। বেন স্টোকসের ক্যাচে পরিণত করেন কাইল হোপকে। আগের দিন প্রতিরোধ গড়া আরেক ব্যাটসম্যান কাইরন পাওয়েল পরের ওভারে রান আউট হয়ে যান অ্যান্ডারসনের দারুণ ফিল্ডিংয়ে।

শুরুতে জোড়া উইকেট হারানোর ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। শাই হোপকে বোল্ড করে তার সঙ্গে ব্ল্যাকউডের ৪২ রানের জুটি ভাঙেন রোল্যান্ড-জোন্স। এই পেসারের দ্বিতীয় শিকার শেন ডরিচ।

শেষের দিকে কেমার রোচ ও আলজারি জোসেফকে ফিরিয়ে দেন ব্রড। মিগুয়েল কামিন্সের রান আউটে ইংল্যান্ডের বিশাল লিড নিশ্চিত হয়ে যায়।

৩৪ রানে ৩ উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার অ্যান্ডারসন। অন্য দুই পেসার রোল্যান্ড-জোন্স ও ব্রড নেন দুটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড ১ম ইনিংস: ৫১৪/৮ ইনিংস ঘোষণা

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৪৭ ওভারে ১৬৮ (ব্র্যাথওয়েট ০, পাওয়েল ২০, কাইল ২৫, শাই ১৫, চেইস ০, ব্ল্যাকউড ৭৯*, ডরিচ ৪, হোল্ডার ১১, রোচ ৫, জোসেফ ৬, কামিন্স ০; অ্যান্ডারসন ৩/৩৪, ব্রড ২/৪৭, রোল্যান্ড-জোন্স ২/৩১, স্টোকস ০/৪০, মইন ১/১৫)