বাংলাদেশে আসার আগে অ্যাগারের স্পিন ঝলক

বাংলাদেশ সিরিজে স্পিনারদের ভূমিকাই হবে মুখ্য। ডারউইনে সেটির একটি মহড়া দিয়ে ফেললেন অস্ট্রেলিয়ান স্পিনাররা। তিন দিনের প্রস্তুতি ম্যাচের শেষ দিনে চার উইকেট নিয়েছেন অ্যাশটন অ্যাগার, দুটি নাথান লায়ন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2017, 08:15 AM
Updated : 16 August 2017, 03:58 PM

মারারা ওভালে বুধবার প্রস্তুতি ম্যাচের শেষ দিন উইকেট পড়েছে ১৫টি। ছিল স্পিনারদেরই দাপট। ওয়ার্নার একাদশের হয়ে ১ রানে ৪ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার জন হল্যান্ড!

আগের দিন ১০৪ রান করে স্বেচ্ছাবসরে গিয়েছিলেন ট্রাভিস হেড। শেষ দিনে আর সুবিধা করতে পারেনি ওয়ার্নার একাদশ। ৯ উইকেটে ১৮১ রানে ইনিংস ঘোষণা করে তারা।

বাংলাদেশ সফরে উপেক্ষিত হল্যান্ড ১১ বলের মধ্যে ফেরান হিল্টন কার্টরাইট (২), অ্যাডাম জ্যাম্পা (০), পিটার হ্যান্ডসকম (২) ও জেইক ওয়েদার‌্যাল্ডকে (০)।

তবে যার কারণে দলে জায়গা হয়নি হল্যান্ডের, সেই অ্যাগার পরে প্রমাণ করেছেন নিজেকে। স্টিভেন স্মিথের একাদশ শেষ ইনিংসে গুটিয়ে যায় ১৪২ রানে। লেগ স্পিনার মিচেল সোয়েপসন অপরাজিত থকেন ৩১ রানে, সমান রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। ওয়ার্নার একাদশ জেতে ২১২ রানে।

১২ ওভারে ৫৫ রানে অ্যাগার নিয়েছেন ৪ উইকেট। ১০ ওভারে ২৬ রান দিয়ে লায়ন নেন দুটি। বাংলাদেশের বিপক্ষে টেস্টে অস্ট্রেলিয়ার স্পিন জুটি হবেন এই দুজনই।