শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে পান্ডিয়া

সীমিত ওভারের ক্রিকেটে দারুণ ছন্দে থাকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া টেস্ট দলে জায়গা পেয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2017, 08:15 PM
Updated : 9 July 2017, 08:15 PM

গত বছর নভেম্বরে প্রথমবারের মতো টেস্ট দলে জায়গা পেয়েছিলেন পান্ডিয়া। কিন্তু ওই মাসের পরের দিকে কাঁধে চোট পাওয়ায় তাকে দল থেকে সরিয়ে নেওয়া হয়। এবছর অস্ট্রেলিয়ার বিপক্ষেও প্রথম দুই টেস্টের দলে ছিলেন তিনি। তবে এখন পর্যন্ত এই সংস্করণে অভিষেক হয়নি তার।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের ১৬ সদস্যের ভারত দলে ফিরেছেন লোকেশ রাহুল ও মুরালি বিজয়। ২৬ জুলাই গলে শুরু হবে প্রথম টেস্ট।

চোটের কারণে গত মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের পর থেকে দলের বাইরে ছিলেন উইকেটকিপার-ব্যাটসম্যান রাহুল। আর ব্যাটসম্যান বিজয় কবজি ও কাঁধের চোট কাটিয়ে ওঠার পর ফিটনেস ফিরে পেয়ে দলে ফিরলেন।

ওয়েস্ট ইন্ডিজ সফরে সীমিত ওভারের ক্রিকেটে বিশ্রামে থাকা রোহিত শর্মাও টেস্ট দলে ফিরেছেন। গত বছর অক্টোবরে নিউ জিল্যান্ডের বিপক্ষে শেষ বড় দৈর্ঘ্যের ম্যাচ খেলেছেন তিনি। তার জয়গায় দলে ঢোকা করুন নায়ার ইংল্যান্ডের বিপক্ষে ট্রিপল সেঞ্চুরি করলেও পরের চার ইনিংসে মোট ৫৪ রান করার খেসারত দিয়েছেন, বাদ পড়েছেন দল থেকে।

বোলিং বিভাগেও পুরো শক্তি নিয়ে ফিরছে ভারত। আছেন দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। সঙ্গে আছেন চার পেসার ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা ও উমেশ যাদব।

ভারত টেস্ট দল: বিরাট কোহলি (অধিনায়ক), মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, ইশান্ত শর্মা, উমেশ যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব, অভিনব মুকুন্দ।